রামুর রাজারকুলে বসত বাড়িতে ডাকাতি: ৭ লাখ টাকার মালামাল লুট

fec-image

ডাকাতি

নিজস্ব প্রতিনিধি:

রামু উপজেলার রাজারকুল ইউনিয়নের দেয়াংপাড়া এলাকায় বসত বাড়িতে এক দূর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। সংঘবদ্ধ ডাকাতদল বিপুল টাকা ও স্বর্ণের অংলকারসহ প্রায় ৭ লাখ টাকার মালামাল লুট করেছে।

গত মঙ্গলবার দিবাগত রাত আড়াইটায় সাবেক মেম্বার মৃত মো. আলীর ছেলে মুজিবুর রহমানের পাকা বাড়িতে এ ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতের মারধরে পরিবারের কয়েকজন সদস্য আহত হয়েছে বলে জানা গেছে।

মুজিবুর রহমান জানিয়েছেন, ১৫ থেকে ২০ জন মুখোশ পরিহিত সংঘবদ্ধ ডাকাতদল রান্নাঘরের নিচে মাটি খুঁড়ে এবং একটি লোহার দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে। এ সময় ডাকাতরা অস্ত্রের মুখে পরিবারের সদস্যদের জিম্মি করে। তারা বাড়ীর বিভিন্ন কক্ষের আসববাপত্র তছনচ করে ১৫ ভরি স্বর্ণের অলংকার, ৪০ হাজার টাকা, চারটি মোবাইল ফোন সেটসহ গুরুত্বপূর্ণ মালামাল নিয়ে যায়। ডাকাতি চলাকালে পরিবারের সদস্যরা ভয়ে আর্তচিৎকার শুরু করে। এতে ডাকাতদল ক্ষিপ্ত হয়ে তাদের মারধর করে।

ডাকাতির পর রাত সাড়ে তিনটায় রামু থানার এসআই হাবিবের নেতৃত্বে টহল পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়। ডাকাতির এ ঘটনায় তিনি রামু থানায় লিখিত এজাহার দেবেন বলে মুজিবুর রহমান জানিয়েছেন।

স্থানীয় বাসিন্দা রাজারকুল ইউনিয়ন পরিষদের সদস্য নুরুল হক জানান, ডাকাতির ঘটনা টের পেয়ে এলাকাবাসী এগিয়ে আসলেও ততক্ষণে ডাকাতরা লুটপাট করে চলে যায়। তিনি আরো জানান, তিন বছর পূর্বে এ এলাকায় ডাকাতের গুলিতে নুরুল আমিন নামের কাঠমিস্ত্রি প্রাণ হারান।

রাজারকুল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তারেক সরওয়ার জানান, এ নিয়ে সাম্প্রতিক সময়ে এ ইউনিয়নে বেশ কয়েকটি দূর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটলো। অথচ পুলিশ এলাকাবাসীর নিরাপত্তায় কোন ব্যবস্থা নিচ্ছে না। ফলে নির্বিঘ্নে একের পর এক ডাকাতির ঘটনা সংগঠিত হচ্ছে। অব্যাহত ডাকাতি ও চুরির ঘটনায় জনমনে চরম উদ্বেগ-উৎকণ্ঠা বিরাজ করছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন