রামুর দক্ষিণ মিঠাছড়ি ইসলামীয়া মাদরাসা কমিটির অনিয়ম ও স্বজনপ্রীতি বন্ধের দাবি

 

ramu pic manobbondon 14.01.17 (2)

প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজার রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইসলামীয়া দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির অনিয়ম দূর্নীতি স্বেচ্ছাচারিতা বন্ধ এবং সুষ্ঠ নির্বাচনের মাধ্যমে মাদ্রাসার সামগ্রিক উন্নয়নসহ বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অফিস কক্ষে টাঙ্গানোর দাবী জানিয়ে মানববন্ধন করেছে মাদ্রাসার শিক্ষক, অভিভাবক ও ছাত্র-ছাত্রী বৃন্দ। শনিবার বেলা ১২টার দিকে দক্ষিণ  মিঠাছড়ি ফকিরা মুরা মাদ্রাসার সামনে টেকনাফ কক্সবাজার সড়কে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন শিক্ষক, অভিভাবক ও ছাত্র-ছাত্রী প্রতিনিধি বৃন্দ। এ ব্যাপারে দক্ষিণ মিঠাছড়ির চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা ইউনুচ ভূট্টো জানান, ফকিরা মুরা ইসলামীয়া দাখিল মাদ্রাসার পরিচালনা কমিটির দূর্ণীতি অনিয়মের বিষয় আমি শুনেছি। তিনি আরও জানান দ্রুত মাদ্রাসার উন্নয়ন ও লেখাপড়ার মান উন্নয়নের স্বার্থে সুষ্ঠ নির্বাচনের মাধ্যমে মাদ্রাসার সুষ্ঠ পরিবেশ ফিরে আনার চেষ্টা করবেন।

এ বিষয়ে রামু উপজেলা নির্বাহী অফিসার মো. শাহজান আলি জানান, ফকিরা মুরা ইসলামী দাখিল মাদ্রাসার দুর্ণীতির বিষয় আমি অবগত হয়েছি। তদন্তে মাদ্রাসা পরিচালনা কমিটির যে কোন কর্মকর্তার বিরুদ্ধে দুর্ণীতির অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। তার কাছে এ মাদ্রাসাটির পরিচালনা কমিটির সুষ্ঠু নির্বাচন, দূর্ণীতি ও অনিয়ম বন্ধে অভিযোগ দিয়েছে।

মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার সিরাজুল ইসলাম, সহকারী শিক্ষক শহিদুল্লাহ, অভিভাবক প্রতিনিধি সুলতান আহম্মদ ও মোহাম্মদ তারেক হোসেন জানান, কমিটির সভাপতি রফিকুল আলম চৌধুরী মাদ্রাসার অর্থ আত্মসাত করেন এবং গোষ্ঠিগত প্রভাব বিস্তার করে কমিটিকে নিজের আওতায় কুক্ষিগত করে রাখেন। তারা আরও জানান, বিনা অজুহাতে শিক্ষকদের প্রায়সময় তিনি অসংলগ্ন কতাবার্তা বলেন এবং কেউ এসবের প্রতিবাদ করলে তাকে চাকরিচ্যুত করার হুমকি দিতেন। নানাভাবে তিনি শিক্ষক-কর্মচারিদের মানসিক চাপে রাখেন। এছাড়া মাদ্রাসার অফিস কক্ষে সরকারী আদেশমতে বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছবি টাঙ্গানোর দাবী জানালে রফিক মিয়া এর বিপক্ষে অবস্থান নিয়ে তা বাস্তবায়ন করতে দেননি।

এলাকাবাসী মাদ্রাসার চলমান অনিয়ম, বিশৃংখলা ও স্বজনপ্রীতি বন্ধ করে শিক্ষার সুষ্ঠু পরিবেশে ফিরিয়ে আনতে সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছে।

এদিকে দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউনুচ ভূট্টো কক্সবাজার থেকে পরিষদে ফেরার পথে মানববন্ধনে অংশগ্রহনকারী শিক্ষক, শিক্ষার্থীদের সাথে দেখা করেন। এসময় মানববন্ধনে অংশ গ্রহণকারীরা চেয়ারম্যানকে এসব অনিয়মের কথা তুলে ধরে সুষ্ঠু বিচার নিশ্চিত করার দাবি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন