রামুর চাকমারকুলে অলিম্পিক বার ফুটবলে প্রভাতি একাদশ চ্যাম্পিয়ন

ramu pic football 23.3

রামু প্রতিনিধি:

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন, দেশের ক্রীড়াক্ষেত্রে কক্সবাজার-রামু এখন পরিচিত নাম। এখানকার খেলোয়াড়রা এখন জাতীয় ক্রিকেট দল এবং জাতীয় ফুটবল দলে খেলছে। এটা আমাদের জন্য গৌরবের। অচিরেই রামুতে এক লাখ দর্শক ধারন ক্ষমতার স্টেডিয়াম, বিকেএসপি ভবন নির্মাণ শুরু হবে। আগামীতে ক্রীড়া চর্চার উর্বর ভূমিতে পরিনত হবে রামু। তখন এখানকার খেলোয়াড়রা দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের মাটিতেও খেলতে যাবে। আর বিদেশে যদি কোন খেলোয়াড় খেলার জন্য গেলে তাদের আসা যাওয়ার খরচও আমি বহন করবো।

রামুতে অনুষ্ঠিত দ্বিতীয় অলিম্পিক বার ফুটবল টূর্ণামেন্টের সমাপনী খেলায় বিজয়ীদের পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাংসদ কমল এসব কথা বলেন

বৃহষ্পতিবার (২৩ মার্চ) বিকালের চাকমারকুল ইউনিয়নের কলঘর বাজার সংলগ্ন মাঠে তেচ্ছিপুল উন্নয়ন পরিষদ আয়োজিত এ টূর্ণামেন্টের ফাইনাল খেলায় স্বাগতিক টি সেভেন ভাইকিংস ফুটবল একাদশকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন শিরোপা লাভ করে প্রভাতি ফুটবল একাদশ।

বিজয়ীদলের পক্ষে খেলার প্রথমার্ধে মতিউর ও কমল জয়সূচক গোল দুটি করেন। পরে দ্বিতীয়ার্ধে স্বাগতিক টি সেভেন ভাইকিংস ফুটবল একাদশের পক্ষে ছৈয়দ করিম একটি গোল করে ব্যবধান কমায়। খেলায় চ্যাম্পিয়ন হওয়ায় প্রভাতি একাদশের পক্ষে দুজন জাতীয় দলের খেলোয়াড় এবং রানার আপ হওয়া টি সেভেন ভাইকিংস ফুটবল একাদশের পক্ষে ঘানার একজন খেলোয়াড় অংশ নেন। বিজয়ী দলের খেলোয়াড় কমল বড়ুয়া সেরা খেলোয়াড় এবং স্বাগতিক টি সেভেন ভাইকিংস ফুটবল একাদশের গোলরক্ষক মিনহাজ ম্যান অব দ্য সিরিজ এর পুরষ্কার পান।

টূর্ণামেন্ট আয়োজক তেচ্ছিপুল উন্নয়ন পরিষদ এর সভাপতি মোহাম্মদ জাহাঙ্গীর হোসাইন’র পরিচালনায় পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট আবুল কালাম ছিদ্দিকী।

এতে বিশেষে অতিথি ছিলেন, রামু উপজেলা নির্বাহী অফিসার মো. শাজাহান আলি, উপজেলা ভাইস চেয়ারম্যান আলী হোসেন, কক্সবাজার জেলা পরিষদের সদস্য নুরুল হক, ফতেখাঁরকুল ইউপি চেয়ারম্যান ফরিদুল আলম, চাকমারকুল ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদার, সাবেক চেয়ারম্যান মুফিদুল আলম, মাস্টার ফরিদ আহমদ, ক্রীড়া ব্যক্তিত্ব ও রেফারি সুবীর বড়ুয়া বুলু, বিশিষ্ট ব্যবসায়ী ও ক্রীড়া সংগঠক শফিকুর রহমান, রামু ব্রাদার্স ইউনিয়নের সভাপতি নবু আলম, ইউপি সদস্য মোস্তাক আহমদ, মাস্টার নজিবুল আলম, মোহাম্মদ আলী। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলো স্থানীয় সংগঠন বিডিএমএস। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, টূর্ণামেন্ট আয়োজক তেচ্ছিপুল উন্নয়ন পরিষদের সদস্য জাহেদ, মনজুরসহ সকল সদস্যবৃন্দ।

অনুষ্ঠানে সাংসদ কমল আরও বলেন, রামুতে এত বিশাল আনুষ্ঠানিকতায় ফুটবল এ ধরনের টূর্ণামেন্ট আয়োজন সত্যিই প্রশংসনীয়। তিনি খেলার আয়োজক সংগঠনকে ১ লাখ টাকা অনুদান প্রদান করা হবে বলেও জানান। তিনি বলেন, কেবল ক্রীড়া ক্ষেত্রে নয়, শেখ হাসিনার নেতৃত্বাধিন বর্তমান সরকার বেকারত্ব দূর করে মধ্যম আয়ের উন্নয়নশীল দেশে পরিনত করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মানুষের কল্যাণে প্রয়োজনীয় সকল উন্নয়নমূলক কাজ এখন দ্রুতগতিতে এগিয়ে চলছে।

টূর্ণামেন্ট আয়োজক তেচ্ছিপুল উন্নয়ন পরিষদ এর সভাপতি মোহাম্মদ জাহাঙ্গীর হোসাইন জানিয়েছেন, টূর্ণামেন্টে চ্যাম্পিয়ন দলকে নগদ ৫০ হাজার টাকা ও ট্রপি এবং রানার আপ দলকে ১৫ হাজার নগদ টাকা ও ট্রপি তুলে দেন অতিথিবৃন্দ। ফাইনাল খেলায় হাজার হাজার মানুষের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো।

এরআগে সকালে সাংসদ কমল কক্সবাজার সদর উপজেলার ইসলামাবাদ ইসলামিয়া আদর্শ দাখিল মাদ্রাসার বার্ষিক পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। দুপুরে তিনি পর্যটন স্পট ইনানীতে রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পিকনিক এ অংশ নেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন