রামুতে সন্ত্রাস প্রতিরোধ কমিটি গঠিত

ramu samsul alam & nurul houqe 24.07

নিজস্ব প্রতিনিধি:

কক্সবাজারের রামুতে সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদ প্রতিরোধে কমিটি গঠন করা হয়েছে। রামু উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম মন্ডলকে আহ্বায়ক এবং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নুরুল হক চৌধুরীকে সদস্য সচিব করে ১০১ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ আওয়ামী লীগ নেতৃত্বাধিন ১৪ দলীয় জোটের কেন্দ্রিয় কর্মসূচির আওতায় এ কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন, রামু উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল। নবগঠিত এ কমিটিতে রাজনৈতিক নেতৃবৃন্দ ছাড়াও মুক্তিযুুদ্ধের পক্ষের সকল অসাম্প্রদায়িক গণতান্ত্রিক শক্তি, বুদ্ধিজীবী, সুশীল সমাজ, শিক্ষক, চিকিৎসক, প্রকৌশলী, আইনজীবী, সাংবাদিক, কৃষিবিদ, পেশাজীবী, সংস্কৃতিকর্মী, নারী, ছাত্র, তরুন যুবক সহ সর্বস্তুরের জনতা ও সংগঠনের নেতৃবৃন্দকে অর্ন্তভূক্ত করা হয়েছে।

সম্প্রতি রামু উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত সভায় এ কমিটি গঠন করা হয়েছে। রামু উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল ওই সভায় সভাপতিত্ব করেন। কমিটির আহ্বায়ক রামু উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম মন্ডল জানিয়েছেন, এ কমিটির উদ্যোগে বর্তমানে রামু উপজেলার ১১টি ইউনিয়নে গাড়ি ও মাইকযোগে সন্ত্রাস ও জঙ্গী বিরোধী প্রচার-প্রচারনা অব্যাহত রয়েছে।

তিনি আরো জানান, বিএনপি জামায়াত জোট দেশজুড়ে চলমান হত্যা, গুপ্ত হত্যা, টার্গেট কিলিং, বিদেশী নাগরিকদের হত্যা, ধর্মীয় উপাসনালয়গুলোতে হামলা, বোমাবাজির মতো ঘৃন্য কর্মকা- চালিয়ে যাচ্ছে। এভাবে তারা দেশকে অস্থিতিশীল ও বর্হিবিশ্বে বাংলাদেশের সুনাম ক্ষুন্ন করার অপচেষ্টা চালাচ্ছে। ধর্মের নামে জঙ্গি ও সন্ত্রাসবাদকে উস্কে দিয়ে নিরীহ মানুষ হত্যা করছে। সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদ প্রতিরোধে কমিটি রামুতে এ ধরনের সকল অপকর্ম দৃঢ়ভাবে রুখে দেবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন