রামুতে যুব মহিলাদের দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ সম্পন্নকারীদের সনদপত্র বিতরণ

ramu pic 09.05

রামু প্রতিনিধি:

রামুতে দারিদ্র বিমোচন ও আর্থসামাজিক অবস্থার উন্নতি ঘটানোর জন্য যুব মহিলাদের দক্ষতা বৃদ্ধিমূলক ৬টি বিষয়ে প্রশিক্ষণ সম্পন্নকারীদের সনদপত্র বিতরণ করা হয়েছে। ইয়ুথ এমপাওয়ারমেন্ট থ্রো স্কীলস (ইয়েস) কক্সবাজার এর উদ্যোগে ইউ ফাউন্ডেশন ও স্প্রিট এর অর্থায়নে ইপসা ও হোপ ৮৭ বাংলাদেশের সহায়তায় এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টায় রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পানেরছড়া ইয়েস সেন্টারে এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের সনদপত্র ও পোশাক সামগ্রী বিতরণ করেন, স্প্রিট বাংলাদেশের পরিচালক জাহিদ আবেদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, ইপসা’র  পরিচালক মো. মাহবুবুর রহমান। এতে প্রশিক্ষণ সংক্রান্ত মূল তথ্য উপস্থাপন করেন, ইয়েস প্রজেক্ট’র ফোকাল পার্সন নাসিম বানু শ্যামলী।

ইপসা ইয়ুথ এমপাওয়ারমেন্ট থ্রো স্কিলস (ইয়েস)’র প্রকল্প ব্যবস্থাপক একেএম মনিরুল হকের সার্বিক তত্ত্বাবধানে পোশাক প্রস্তুতকারী প্রতিষ্ঠান এসকিউ’র পরিচালক মো. ওয়াসিমুল আবিদ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন, ইয়েস’র মাঠ কর্মকর্তা আতিকুর রহমান।

অনুষ্ঠানে কম্পিউটার প্রশিক্ষণ, ইংলিশ ল্যাংগুয়েজ কোর্স, অফিস ম্যানেজমেন্ট এবং সেক্রেটারিয়াল প্রশিক্ষণ, হোটেল ম্যানেজমেন্ট প্রশিক্ষণ, বেসিক একাউটেন্সি এন্ড বুক কিপিং প্রশিক্ষণ ও ট্যুরিস্ট গাইড প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের সনদপত্র ও পোশাক সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে ইয়ুথ এমপাওয়ারমেন্ট থ্রো স্কীলস (ইয়েস) প্রকল্পের কর্মকর্তা, সাংবাদিক ও যুব মহিলাদের দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণে অংশগ্রহণকারীরা উপস্থিত ছিলেন।

ইপসা ইয়ুথ এমপাওয়ারমেন্ট থ্রো স্কীলস (ইয়েস)’র প্রকল্প ব্যবস্থাপক একেএম মনিরুল হক জানিয়েছেন, এ সংস্থার অধিনে ঢাকা এবং কক্সবাজারের যুবকদের বিশেষ করে যুব মহিলাদের দারিদ্র বিমোচন ও আর্থসামাজিক অবস্থার উন্নতি ঘটানোর জন্য দক্ষতা বৃদ্ধির জন্য ৬টি বিষয়ে প্রশিক্ষণ দিচ্ছে। এরমধ্যে রয়েছে কম্পিউটার প্রশিক্ষণ, ইংলিশ ল্যাংগুয়েজ কোর্স, অফিস ম্যানেজমেন্ট এবং সেক্রেটারিয়াল প্রশিক্ষণ, হোটেল ম্যানেজমেন্ট প্রশিক্ষণ, বেসিক একাউটেন্সি এন্ড বুক কিপিং প্রশিক্ষণ ও ট্যুরিস্ট গাইড প্রশিক্ষণ। আগামী জুলাই মাস থেকে এসব বিষয়ে প্রশিক্ষণার্থী ভর্তি কার্যক্রম শুরু হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন