রামুতে মৎস্য সপ্তাহের সমাপনী অনুষ্ঠান

ramu pic 25.07

নিজস্ব প্রতিনিধি:

রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উল আলম বলেছেন, খাদ্যের অভাব পূরণে বেশী করে মৎস্য চাষ করতে হবে। এ কারণে সরকার মৎস্য চাষিদের কল্যাণে যুগান্তকারি ভূমিকা পালন করেছে। অতীতে জেলেরা অভিভাবকহীন থাকতো। এখন আর সেই দূরাবস্থা নেই। সরকার জেলেদের পরিচয়পত্র দিচ্ছে। জেলেরা এখন সহজ শর্তে ঋণ নিয়ে স্বাবলম্বী হওয়ার সুযোগ পাচ্ছে।

তিনি সোমবার সকাল ১১টায় রামু উপজেলা পরিষদ মিলনায়তনে ‘জল আছে যেখানে, মাছ চাষ সেখানে’ এ প্রতিপাদ্যে আয়োজিত জাতীয় মৎস্য সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। উপজেলা মৎস্য কর্মকর্তা আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রামু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলী হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা আবু মাসুদ সিদ্দিকী, সূর্যের হাসি ক্লিনিকের (এফডিএসআর) ব্যবস্থাপক খন্দকার দেলোয়ার হোসেন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আতিক উল্লাহ, রামু প্রেস ক্লাবের অর্থ সম্পাদক সোয়েব সাঈদ প্রমূখ।

অনুষ্ঠানে সফল মৎস্য চাষি হিসেবে রাশেদুল ইসলাম ও আবদুর রহিমের হাতে সনদ ও সম্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, উপজেলা মৎস্য অধিদপ্তরের মাঠ সহকারি হোসাইন মাহমুদ আসাদ। অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, মৎস্য চাষিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য রামুতে গত ১৯ জুলাই থেকে মৎস্য সপ্তাহের কার্যক্রম শুরু হয়। গত বৃহস্পতিবার সকাল ১১ টায় রামু উপজেলা পরিষদ চত্বর থেকে এ উপলক্ষে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে উপজেলা পরিষদ সংলগ্ন পুকুরে অতিথিবৃন্দ বিভিন্ন প্রজাতির মাছের পোণা অবমুক্ত করেন রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উল আলম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন