Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

রামুতে নতুন করে যাত্রা শুরু করলো ম্যাজিক সার্ভিস গাড়ি

ramu news & pic reaz ul alam 20 may (2)

নিজস্ব প্রতিনিধি:

কক্সবাজারের রামুতে যাত্রীরদের দূর্ভোগ, যানজট কমাতে এবং যাত্রী সেবা নিশ্চিত করতে নতুন করে যাত্রা শুরু করলো ম্যাজিক সার্ভিস গাগি। শুক্রবার জুমার নামাজ শেষে চৌমুহনী বাস স্টেশনে ফিতা কেটে এ সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উল আলম। তিনি বলেন, যাত্রী সাধারণের দুর্ভোগ নিরসনে এই সমস্ত যাত্রী পরিবহন, জনসাধারণকে উন্নত সেবা দিয়ে যাত্রীর পরিবহন সংকট নিরসনে কার্যকর ভূমিকা রাখবে।

কক্সবাজার হিউম্যান হুলার সমিতি (রেজিঃ নং- চট্ট ২৫২৯) নিয়ন্ত্রণে রামুতে এ সার্ভিস পরিচালিত হচ্ছে। এ সার্ভিস সরাসরি রামু চৌমুহনী থেকে মরিচ্যা বাজার এবং ঈদগাঁও বাজার পর্যন্ত যাত্রী পরিবহনে নিয়োজিত থাকবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সংগঠনের উপদেষ্টা উপজেলা যুবলীগ নেতা নবীউল হক আরাকান, উত্তম মাহজন, রামু প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক খালেদ হোসেন টাপু, জেলা মৎস্যজীবিলীগ নেতা আনছারুল হক ভূট্টো, যুবলীগ নেতা আনু মিয়া, কক্সবাজার হিউম্যান হুলার সমিতি রামু উপজেলা শাখার সভাপতি ছাত্রলীগ নেতা শফিকুল আলম কাজল, সহ-সভাপতি সাহাব উদ্দিন, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সহ সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাবলা, অর্থ সম্পাদক সূজন বড়ুয়া, নির্বাহী সদস্য পরিমল বড়–য়া ও দুলাল বড়ুয়াসহ মো. আলম, সেলিম, ফরিদুল আলম, শাহীন ও সরওয়ার কামাল প্রমূখ।

বিশেষ করে চৌমুহনী বাস স্টেশন থেকে মরিচ্যা ও ঈদগাঁও স্টেশন পর্যন্ত যাতায়াতের জন্য গণপরিবহন অপ্রতুল। এতে করে সময় মতো গন্তব্যে পৌঁছাতে পারছে না যাত্রীরা।

এছাড়া এ রুটে সিএনজি অটোরিকশা, জীপ, টমটম সার্ভিস গাড়ি চালু হলেও যাত্রীদের তুলনায় এ সব পরিবহনের সংখ্যা একেবারে নগণ্য। গাড়ি সংকটের কারণে ঘণ্টার পর ঘন্টা দাঁড়িয়ে থাকলেও সড়কে গাড়ি পাওয়া দুষ্কর হয়ে পড়ছে। যার কারণে সকাল বেলা স্কুল শিক্ষার্থী ও অফিসগামী যাত্রীদের খুব বেশি ভোগান্তি পৌঁছাতে হচ্ছে। তবে যাত্রীদের তুলনায় পরিবহনের সংখ্যা কম থাকার কথা স্বীকার করেছেন রামু উপজেলার মালিক সমিতির কয়েকজন নেতৃবৃন্দ। এ জন্য যাত্রী সূবিধা দিতে সব রুটে নতুন করে ম্যাজিক সার্ভিস গাড়ী চালু করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন