রামুতে টিউবওয়েলে মল ও ময়লা-আবর্জনার স্তুপ

রামু প্রতিনিধি:

রামুর চাকমারকুলের বসত ভিটে নিয়ে বিরোধের জেরে একজন ব্যবসায়ীর পরিবারকে নানাভাবে হয়রানির অভিযোগ পাওয়া গেছে। হয়রানির শিকার পরিবারটি ইউনিয়ন পরিষদ, উপজেলা প্রশাসন ও থানায় অভিযোগ দিয়েও কোন সুষ্ঠু প্রতিকার পায়নি বলে দাবি করেছে। বিভিন্ন দপ্তরে অভিযোগ দেয়ার পরও শাস্তিমূলক কোন ব্যবস্থা না নেয়ার কারণে ষড়যন্ত্রকারী ব্যক্তি আরও উৎসাহী হয়ে হয়রানি অব্যাহত রেখেছেন। ফলে আরও চরম বিপাকে পড়েছেন মোহাম্মদ ইসমাইল নামের এ ব্যবসায়ী।

হয়রানির শিকার মোহাম্মদ ইসমাইল চাকমারকুল ইউনিয়নের মিয়াজীপাড়া গ্রামের হাজ্বি আবু আহমদের ছেলে। তিনি জানান, পার্শ্ববর্তী মৃত মোহাম্মদ নবীর ছেলে ছাবের আহমদ দীর্ঘদিন জমি সংক্রান্ত বিরোধের জের ধরে তাকে এবং তার পরিবারের সদস্যদের হয়রানি করে আসছেন। ছাবের আহমদ ও তার সহযোগীরা ইতিপূর্বে তার বসত ভিটের ঘেরা-বেড়া ভেঙ্গে দেয়। তার ব্যবহৃত টিউবওয়েলের মধ্যে মল ঢুকিয়ে দেয়। সম্প্রতি টিউবওয়েল ব্যবহার না করার উদ্দেশ্যে চারপাশে ময়লা-আবর্জনা দিয়ে স্তুপ করে দেয়। একারণে তার পরিবার বর্তমানে পানির সংকটে দিন কাটাচ্ছে।

স্থানীয় ইউপি সদস্য সাহাব উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, অভিযুক্ত ছাবের আহমদকে ইতিপূর্বে পরিষদ এবং থানায় ডেকে এ ধরনের ঘটনা থেকে বিরত থাকার জন্য বলা হয়েছিলো। কিন্তু তিনি সেই নির্দেশ উপেক্ষা করে টিউবওয়েলে মল ঢুকিয়ে দেয়া, চারপাশে ময়লা-আবর্জনার স্তুপ করাসহ নানা অপকর্ম চালিয়ে যাচ্ছেন। এব্যাপারে পরিষদের পক্ষ থেকে তিনি ব্যবস্থা নেবেন বলে জানান।

মোহাম্মদ ইসমাইল আরও জানান, ছাবের আহমদের অত্যাচার থেকে রক্ষা পেতে তিনি ইতিপূর্বে রামু উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়েছিলেন। উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে রামু থানার এসআই ছানা উল্লাহ ও এএসআই ছাইদুর ঘটনাটি তদন্ত করে এ ধরনের আর কোন ঘটনা করবে না মর্মে মুচলেখা নেন। কিন্তু আবারও তাকে হয়রানি করা হচ্ছে। এ কারণে বর্তমানে তিনি চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। এ ব্যাপারে তিনি উপজেলা ও পুলিশ প্রশাসন এবং স্থানীয় জনপ্রতিনিধিদের হস্তক্ষেপ কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন