রামুতে জাতীয় যুব দিবস পালিত

ramu-news-pic-01-11-201601-copy

নিজস্ব প্রতিবেদক:

‘আত্মকর্মী যুব শক্তি, টেকসই উন্নয়নের মূলভিত্তি’ এ প্রতিপাদ্য নিয়ে কক্সবাজারের রামুতে যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে জাতীয় যুব দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার সকাল ১১ টার দিকে উপজেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালি শেষে উপজেলা অডিটরিয়ামে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো: শাহজাহান আলী। সভায় প্রধান অতিথি ছিলেন রামু উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম।  প্রধান অতিথি বলেন, বর্তমান শেখ হাসিনা সরকার বিভিন্ন উন্নয়নমুখি পদক্ষেপ নিয়েছে।  বর্তমান সরকার উন্নয়ন বান্ধব। তাই যুবদের দক্ষ মানবসম্পদে পরিণত করার লক্ষ্যে সরকার বিভিন্ন প্রকল্প ও কর্মসূচি বান্তবায়ন করে যাচ্ছে। তিনি আরও বলেন যুবকরাই দেশের সম্পদ। অবৈধভাবে বিদেশ যাত্রায় মৃত্যু ঝুঁকিতে না পড়ে যুবকদেরকে প্রশিক্ষিত হয়ে দেশ গড়ায় অবদান রাখতে হবে।

সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন ভাইস চেয়ারম্যান আলী হোসেন কোম্পানী, রামু থানার ওসি প্রভাষ চন্দ্র ধর, ব্যবসায়ী গিয়াস উদ্দিন কোম্পানী, গর্জনিয়া চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন যুব উন্নয়ন কর্মকর্তা  মাহবুবুর রহমান, কনকার উপদেষ্টা সুরেশ বড়ুয়া বাঙ্গালী, জাগো নারী সংস্থার কর্মী ইসমত প্রমূখ।

আলোচনা সভায় প্রধান অতিথির হাত থেকে যুব কর্মের স্বীকৃতি স্বরূপ শ্রেষ্ঠ যুব সংগঠক হিসেবে ক্রেষ্ট গ্রহন করেন রামুর বিশিষ্ট সমাজ সেবক ও ব্যবসায়ী গিয়াস উদ্দিন কোম্পানী। এ ছাড়া আলোচনা সভায় বিভিন্ন প্রশিক্ষনার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন