Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

রামুতে জাতীয় মৎস্য সপ্তাহ’র সমাপনী ও পুরস্কার বিতরণ

ramu news & pic 25 july (01) (2) copy

নিজস্ব প্রতিনিধি:

কক্সবাজারের রামুতে জাতীয় মৎস্য সপ্তাহের সমাপনী ও উপজেলার সফল মৎস্য চাষীদেরকে পুরস্কৃত করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা মৎস্য কর্মকর্তা আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে পুরস্কার বিতরণ সভায় প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম সফল মৎস্য চাষী রাশেদুল ইসলাম ও চিংড়ি চাষী আব্দুর রহিমকে সনদপত্র ও ক্রেস্ট প্রদান করেন।

প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার দেশের প্রত্যেকটি অঞ্চলের মানুষের প্রতি খুবই আন্তরিক। তাই সরকার এদেশের মৎস্য উৎপাদন বৃদ্ধি ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে। মৎস্য চাষের জন্য বিশাল সম্ভবনাময় এ রামু উপজেলা। এ অঞ্চলের পুকুর, খাল, বিল, ডোবা, নালা সঠিকভাবে কাজে লাগিয়ে মাছ চাষ করে জেলা ও দেশের মানুষের মৎস্য চাহিদা মিটিয়ে বাইরেও রপ্তানি করা সম্ভব।

তিনি আরো বলেন, বর্তমান সরকার মৎস্য চাষের উপর ব্যাপক ভাবে গুরুত্ব দিয়েছে। সরকার মাছ চাষীদের স্বল্প সুদে ঋনের সুবিধা দিচ্ছে। ফলে মানুষ এখন মৎস্য চাষে লাভবান হচ্ছে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, রামু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলী হোসেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আবু মাসুদ সিদ্দিকী, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আতিক উল্লাহ, পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. ইয়াছিন আরফাত, এফডিএসআর এর ব্যবস্থাপক খন্দকার দেলোয়ার হোসেন ও মৎস্য অধিদপ্তরের ক্ষেত্র সহকারী হোছাইন মুহাম্মদ, রামু প্রেস ক্লাবের অর্থ সম্পাদক সোয়েব সাঈদ প্রমূখ। শুরুতে পবিত্র কুরআন দেলোয়াত করেন উপজেলা জামে মসজিদের পেশ ইমাম মীর আহমদ। অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, মৎস্য চাষীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন