রামুতে আলহাজ্ব মুজিবুল হক ফাউন্ডেশনের উদ্যোগে ৬ শতাধিক রোগীকে চিকিৎসা সেবা

ramu-pic-health-camp-2-23-12

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের রামুতে হেলথ ক্যাম্পের মাধ্যমে বিনামূল্যে ৬ শতাধিক দরিদ্র রোগীকে চিকিৎসা সেবা ও ঔষধ দেয়া হয়েছে। রামুর ফতেখাঁরকুল ইউনিয়নের অফিসের চৌরস্থ এলাকায় আলহাজ্ব মুজিবুল হক ফাউন্ডেশনের হেলথ ক্যাম্পের আয়োজন করা হয়।

রামু অফিসের চৌরস্থ আলহাজ্ব ফজল আম্বিয়া উচ্চ বিদ্যালয়ে শুক্রবার সকাল সাড়ে আটটা থেকে বিকাল সাড়ে তিনটা পর্যন্ত এ হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হয়। এতে চট্টগ্রাম ও কক্সবাজারের ৭জন বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে মেডিসিন, গাইনী, শিশু ও ডায়াবেটিসসহ নানা জটিল রোগের ফ্রি চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ দেয়া হয়

হেলথ ক্যাম্পের আয়োজক আলহাজ্ব মুজিবুল হক ফাউন্ডেশনের কর্মকর্তা ফতেখাঁরকুল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল হক জানিয়েছেন, শুক্রবার সকাল থেকে ফতেখাঁরকুল, রাজারকুল সহ বিভিন্ন ইউনিয়নের প্রান্তিক এলাকার দরিদ্র মানুষ এ ক্যাম্পে চিকিৎসা নিতে ভীড় জমান। আলহাজ্ব মুজিবুল হক ফাউন্ডেশন এর কর্মকর্তাবৃন্দ, এলাকার একঝাঁক উদ্যোমী স্বেচ্ছাসেবকের প্রচেষ্টা ও রোটারী ক্লাব অব চট্টগ্রামের সহযোগিতায় সুশৃংখলভাবে চলে দিনব্যাপী এ হেলথ ক্যাম্প।

এতে চিকিৎসা সেবা পাওয়া ফতেখাঁরকুল ও রাজারকুল ইউনিয়নের একাধিক নারী-পুরুষ জানালেন, বিশেষজ্ঞ চিকিৎসক দিয়ে চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ পেয়ে তারা আনন্দিত। অতীতে এমন উদ্যোগ তারা দেখেন নি। তাই ভবিষ্যতেও যেন এমন উদ্যোগ চালু থাকে। এতে এলাকার দরিদ্র মানুষ আর চিকিৎসা বঞ্চিত হবে না।

দিনব্যাপী এ হেলথ ক্যাম্পে চিকিৎসা সেবা দেন, ডা. বিপ্লব বিজয় বিশ্বাস, রামু উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবদুল মান্নান, ডা. মোহাম্মদ আলী, ডা. সাফিয়া জান্নাত, ডা. মিলন শীল, ডা. তাশনোভা শাওরিন রহমান ও ডা. তাজিনা শারমিন।

হেলথ ক্যাম্পের আয়োজক আলহাজ্ব মুজিবুল হক ফাউন্ডেশনের পক্ষে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, ফতেখাঁরকুল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল হক কোম্পানি, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ সভাপতি জাফর আলম চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ি হাবিবুল হক, মাহবুবুল হক, শাহেদুল হক, কামরুন নাহার, রোটারী ক্লাব অব চট্টগ্রামের সাবেক সভাপতি নুরে আলম সিদ্দিকী, আফতাব মোহাম্মদ জায়েদুল হক, আজমল হোসেন রনি, মোস্তাক আহমদ, ফাহিম তাজওয়ার, মেরাজ আহমেদ মাহিন, মুহাইমিন আহমেদ মানাম, শাওন আহমেদ, মেজবাহ উদ্দিন শাকিল প্রমূখ।

হেলথ ক্যাম্প চলাকালে আলহাজ্ব ফজল আম্বিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমান উল্লাহসহ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন