Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

রামগড় সরকারি ডিগ্রী কলেজ শাখা পিসিপি’র ৪র্থ কাউন্সিল সম্পন্ন

000-copy

প্রেস বিজ্ঞপ্তি:

‘রাষ্ট্রীয় দমন-পীড়নের বিরদ্ধে সোচ্চার হোন! স্বারাষ্ট্রমন্ত্রণালয়ে অগণতান্ত্রিক ১১ নিদের্শনা ও শাসকগোষ্ঠীর জাতি ধ্বংসের নীলনকশার বিরুদ্ধে রুখে দাঁড়ান’ এই স্লোগানকে সামনে রেখে বৃহত্তর পাবর্ত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) রামগড় সরকারি ডিগ্রী কলেজ শাখার ৪র্থ কাউন্সিল সম্পন্ন হয়েছে। শনিবার দুপুর ১২টায় রামগড় সদরে এই কাউন্সিল অনুষ্ঠিত হয়।

কাউন্সিলে পিসিপি’র রামগড় সরকারি কলেজ শাখার সভাপতি সেমন্ত ত্রিপুরার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সন্তোষ চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর রামগড় উপজেলার সংগঠক হরি কমল ত্রিপুরা, পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার অর্থ-সম্পাদক জহেল চাকমা, ডিওয়াইএফ রামগড় উপজেলার সাংগঠনিক সম্পাদক সুমন ত্রিপুরা, রামগড় কলেজ শাখার সহ-সভাপতি নেপাল ত্রিপুরা এবং স্বাগত বক্তব্য রাখেন রামগড় সরকারী ডিগ্রী কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক নরেশ ত্রিপুরা।

কাউন্সিল অধিবেশনে পিসিপি’র নেতা জহেল চাকমা বলেন, সরকার পাহাড়িদের প্রকৃত শিক্ষা থেকে বঞ্চিত করে দেওয়ার জন্য বিভিন্নভাবে ষড়যন্ত্র করে যাচ্ছে। সমতলের বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের অপকর্মের কাজে লিপ্ত কর্মকর্তা-কর্মচারীদের শাস্তি হিসেবে পার্বত্য চট্টগ্রামের বদলি করানো হচ্ছে। সম্প্রতি সময়ে রডের বদলে বাঁশ দিয়ে ভবন নির্মান করায় শাস্তি হিসেবে খাগড়াছড়িতে বদলি ও কুমিল্লায় এক শিক্ষক গাইড থেকে হুবহু প্রশ্ন করার শাস্তি হিসেবে রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ে বদলি করার ঘটনায় তা প্রমাণিত হয়।  তিনি বলেন, সরকারের পার্বত্য চট্টগ্রামের উপর এমন প্রতিক্রিয়াকে  ছাত্র সমাজ কখনো মেনে নিতে পারে না এবং সরকারের এহেন কর্মকাণ্ডকে তিনি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

ইউপিডিএফ-এর সংগঠক হরি কমল ত্রিপুরা বলেন, তিনি শাসকগোষ্ঠীর সকল ষড়যন্ত্রকে প্রতিহত করে পার্বত্য চট্টগ্রামের পূর্ণস্বায়ত্তশাসনের সংগ্রামকে বেগবান করতে ইউপিডিএফ-এর পতাকা তলে সমবেত হয়ে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার জন্য উপস্থিত ছাত্র জনতার প্রতি আহ্বান জানান।

পরে কাউন্সিল অধিবেশনে উপস্থিত সকলের সর্বসম্মতি ক্রমে লিমন ত্রিপুরাকে সভাপতি, আথুইছে মারমাকে সাধারন সম্পাদক ও সুরেশ ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট একটি নতুন কমিটি গঠন করা হয়।

নতুন কমিটিকে শপথ বাক্য পাঠ করান পিসিপি’র জেলার শাখার অর্থ সম্পাদক জহেল চাকমা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন