রামগড়ে স্কুল ছাত্রীকে ইভ টিজিংয়ের দায়ে এক যুবকের ৬ মাসের জেল

কারাদণ্ড

রামগড় প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার রামগড়ে সপ্তম শ্রেণির এক ছাত্রীকে ইভ টিজিং করার অপরাধে শনিবার আবুল হাশেম (২০) নামে এক যুবকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার লামকুপাড়া গ্রামের ফজলুল হকের কন্যা ও বলিপাড়া জুনিয়র স্কুলের সপ্তম শ্রেণির ছাত্রী ফারহানা আকতার শনিবার স্কুলের যাওয়ার জন্য অটো রিক্সার অপেক্ষা করছিল। এ সময় রামগড় পৌরভার নজির টিলা এলাকার মীর হোসেনের ছেলে সিএনজি অটো রিক্সা চালক আবুল হাশেম (২০) মেয়েটিকে তার অটো রিক্সায় উঠানোর চেষ্টা করে। এ অবস্থায় মেয়েটি একটি টমটমে উঠে বসলে বখাটে হাশেমও ঐ টমটমে উঠে বসে এবং অশ্লীল কথাবার্তা বলতে থাকে। টমটমের চালক বখাটে যুবক হাশেমকে নিবৃত করার চেষ্টা করে ব্যর্থ হয়। পরে সে দ্রুত গতিতে টমটম চালিয়ে স্কুলে নিয়ে যান। সেখানে উপস্থিত লোকজনদের ঘটনাটি জানালে তারা হাশেমকে আটকে রেখে পুলিশ খবর দেন। পরে রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) নেতৃত্বে পুলিশের একটি দল এসে হাশেমকে গ্রেফতার করে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাইন উদ্দিন খান বলেন, স্কুল ছাত্রী ফারহানাকে উত্যক্ত করার অভিযোগ ও স্বাক্ষ্য প্রমাণসহ আবুল হাশেমকে ভ্রাম্যমান আদালতে হাজির করা হয়। রামগড় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শরীফুল ইসলাম ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৫০৯ ধারায় আবুল হাশেমকে ছয় মাসের কারাদণ্ড দিয়ে জেল হাজতে প্রেরণ করা নির্দেশ দেয়।

বলিপাড়া জুনিয়র স্কুলের প্রধান শিক্ষিকা নাজমা বেগম বলেন, ফারহানা আক্তার পূর্বে রামগড় মাদ্রাসায় লেখাপড়া করতো। বখাটে যুবক আবুল হাশেমের উৎপীড়নে সে মাদ্রাসায় যাওয়া বন্ধ করে দিয়েছিল। পরে গত জানুয়ারী মাসে ফারহানার অভিভাবক তাকে বলিপাড়া জুনিয়র স্কুলে সপ্তম শ্রেণিতে ভর্তি করায়।

তিনি আরও বলেন, সামাজিকভাবে আবুল হাশেমের এসব কুকর্মের বিচার শালিসও হয়েছে। কিন্তু সে নিভৃত হয়নি। শনিবার সে ফারহানাকে জোর করে অটো রিক্সায় তুলে নিয়ে যেতে চেষ্টা করেছিল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন