Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

রামগড়ে শহীদ ক্যাপ্টেন কাদের বীরোত্তমের শাহাদৎবার্ষিকী পালিত

রামগড় প্রতিনিধি:

১৯৭১ সালে ২৭ এপ্রিল মহান মুক্তিযুদ্ধে শাহাদৎবরণকারী তরুণ বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন আফতাবুল কাদের বীর উত্তম এর ৪৭তম শাহাদৎবার্ষিকী পালিত হয়েছে খাগড়াছড়ির রামগড়ে। এ বীর শহীদের নামে প্রতিষ্ঠিত শহীদ ক্যাপ্টেন কাদের বিদ্যা নিকেতেনের উদ্যোগে প্রতি বছরের মত শুক্রবার দিবসটি পালন করা হয়।

এ উপলক্ষে শুক্রবার সকালে রামগড় কেন্দ্রীয় কবরস্থানে অবস্থিত শহীদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। কবর জিয়ারত শেষে শহীদের স্মরণে বিশেষ দোয়া করা হয়। পরে ক্যাপ্টেন কাদের বিদ্যা নিকেতনে এ উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। রামগড় কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মো. আব্দুল হক মিলাদ শেষে বিশেষ মোনাজাত পরিচালনা করেন।

শাহাদৎবার্ষিকীর অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও সাবেক খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য মংপ্রু চৌধুরি, নেত্রকোনা সরকারি কলেজের অধ্যাপক ও শহীদ ক্যাপ্টেন কাদের বিদ্যা নিকেতনের সাবেক অধ্যক্ষ কৃষ্ণ চন্দ্র দত্ত,  বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. দেলোয়ার হোসেন, সাংবাদিক নিজাম উদ্দিন লাভলু, বিদ্যালয়ের উপাধ্যক্ষ মো. আনিসুর রহমানসহ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শহীদ ক্যাপ্টেন আফতাবুল কাদের বীর উত্তম ১৯৭১ সালের ২৭ এপ্রিল খাগড়াছড়ির মহালছড়িতে পাক হানাদার বাহিনী ও তাদের সহযোগী মিজো এবং চাকমা মুজাহিদবাহিনীর সাথে এক ভয়াবহ সম্মুখ যুদ্ধে শহীদ হন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন