Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

রামগড়ে ভাব গম্ভীর পরিবেশে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

রামগড় প্রতিনিধি:

খাগড়াছড়ির রামগড়ে মঙ্গলবার যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসন, পৌরসভা ও উপজেলা আওয়ামী লীগ দিবসটি উপলক্ষ্যে পৃথক পৃথকভাবে বিভিন্ন কর্মসূচি পালন করে। সকালে উপজেলা পরিষদ থেকে উপজেলা নির্বাহী অফিসার মো. আল মামুন মিয়ার নেতৃত্ব শোক র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে।

র‌্যালি শেষে মুক্তিযুদ্ধের বিজয় ভাস্কর্য বেদীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।  উপজেলা অডিটরিয়ামে এ উপলক্ষ্যে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মো. আল মামুন মিয়া, খাগড়াছড়ির সাবেক এমপি একেএম আলীম উল্লাহ, রামগড় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ মোহাম্মদ ফরহাদ, উপজেলা উপজেলা আাওয়ামী লীগের সাবেক সভাপতি মোস্তফা হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাদের, উপজেলা পরিষদের মহিলা সদস্য ফাতেমা খাতুন, মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম, হর্টিকালচার সেন্টারের উপ পরিচালক মো. মিজানুর রহমান। উপজেলা প্রশাসনের উদ্যোগে এছাড়াও শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা এবং যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে প্রায় ৫ লক্ষ টাকা যুব ঋণ বিতর করা হয়।

রামগড় পৌরসভার উদ্যোগে মঙ্গলবার সকালে মেয়র মো. শাহ জাহান কাজী রিপনের নেতৃত্বে পৌরভবন থেকে শোক র‌্যালি বের করা হয়। বিজয় ভাস্কর্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে ঈদগাহ মাঠে আয়োজন করা দোয়া মাহফিল ও কাঙ্গালি ভোজ। সহ্রাধিক মানুষের অংশগ্রহণে অনুষ্ঠিত দোয়া মাহফিলে বিশেষ মোনাজাত পরিচালনা করেন কেন্দ্রিয় মসজিদের খতিব মাওলানা মো. আব্দুর রহিম।

দোয়া মাহফিলে মেয়র মো. শাহজাহান কাজী রিপন ছাড়াও পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, পৌরসভার কর্মকর্তা, কর্মচারি, আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের বিভিন্ন নেতাকর্মী, জনপ্রতিনিধি, বিভিন্ন মসজিদ, মাদ্রাসার আলেম ওলামাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের উদ্যোগে দিবসটি উপলক্ষ্যে সকালে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিতও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে দলীয় অফিস প্রাঙ্গন থেকে শোক র‌্যালি বের হয়ে মুক্তিযুদ্ধের বিজয় ভাস্কর্যে শেষ হয়। র‌্যালিতে জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সাবেক এমপি একেএম আলীম উল্লাহ, জেলা আওয়ামী লীগের নেতা শের আলী ভুইয়া, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মোস্তফা হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাদের, পৌর আওয়ামী লীগের নেতা রফিকুল আলম কামাল, বিশ্ব প্রদীপ ত্রিপুরাসহ উপজেলা ও পৌর আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মী উপস্থিত ছিলেন। র‌্যালি শেষে  বিজয় ভাস্কর্যে দলীয় নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে দলীয় অফিসে দোয়া মাহফিল ও তবারুক বিতরণ করা হয়।

এছাড়াও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, রামগড় থানাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ খেকে বিজয় ভাস্কর্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প স্তবক অর্পণ করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন