রামগড়ে বিজিবি-বিএসএফের সৌজন্য বৈঠক

রামগড় প্রতিনিধি:
খাগড়াছড়ির সীমান্তবর্তী  উপজেলা রামগড়ে আজ সোমবার বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি ও ভারতীয় সীমান্তরক্ষীবাহিনী বিএসএফের সেক্টর  কমান্ডার পর্যায়ে এক সৌজন্য বৈঠক অনুষ্ঠিত  হয়।

সকাল ১১টা হতে বেলা পৌনে ৩টা পর্যন্ত রামগড় পৌরসভার সন্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত  হয়। বৈঠকে ছয় সদস্যের বিজিবি’র পক্ষে নেতৃত্ব দেন গুইমারা সেক্টরের নবাগত সেক্টর  কমান্ডার কর্ণেল মো. আব্দুল্লাহ আল মামুন।

অপর সদস্যরা হচ্ছেন, রামগড় ৪৩ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল এম জাহিদুর রশীদ, লে. কর্ণেল মাহমুদুল হক, লে. কর্ণেল কামরুল ইসলাম, মেজর হুমায়ুন কবির, মেজর জিয়াউল হক।

অপরপক্ষে চার সদস্যের  বিএসএফের নেতৃত্বে ছিলেন বিএসএফের  ত্রিপুরার উদয়পুর সেক্টরের  ডিআইজি  সিপি সেক্সেনা। অপর তিন কর্মকর্তা হচ্ছেন, ৩১ বিএসএফের কমান্ডিং অফিসার টিএস নেগী, ৪৭ বিএসএফের আর কে সাহা ও ৫৭ বিএসএফের কমান্ডিং  অফিসার জিএল মিনা।

বৈঠক শেষে মেজর হুমায়ুন কবির জানান, এটি কোন আনুষ্ঠানিক বৈঠক ছিল না। স্রেফ সৌজন্য বৈঠক। এতে অনানুষ্ঠানিক আলাপ আলোচনা হয় দুপক্ষের মধ্যে।  বিশেষ  করে সীমান্তের বিভিন্ন অপরাধ দমন, চোরাচালান প্রতিরোধ  ইত্যাদি  কার্যক্রমে  পারষ্পারিক সহযোগীতাদানের ব্যাপারে কথা হয়।
সকাল পৌনে ১১টায় রামগড় সাব্রুম সীমান্তের থানাঘাটে বিএসএফের প্রতিনিধিদলকে বাংলাদেশে  স্বাগত জানান বিজিবি কর্মকর্তারা।

বৈঠক শেষে প্রতিনিধি দলটি একই সীমান্ত পথে ভারতে ফিরে যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন