Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

রামগড়ে বিজিবি’র উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন

1Ramgarh 31

নিজস্ব সংবাদদাতা, রামগড়:

খাগড়াছড়ি জেলার রামগড়ে  বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবির) উদ্যোগে  রবিবার বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। রামগড়স্থ  ১৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল এম. জাহিদুর রশীদ আনুষ্ঠানিকভাবে এ কর্মসূচির উদ্বোধন করেন।

রামগড় পৌরসভার তৈচালাপাড়া এলাকায় ব্যাটালিয়নের সদর দপ্তরে লেকের পাড়ে একটি আম্রপালি জাতের আমের চারা রোপনের মাধ্যমে তিনি এ কর্মসূচির সূচনা করেন। এছাড়া ব্যাটালিয়নের লেকে মাছের পোনাও অবমুক্ত করেন তিনি। পরে বিজিবি মসজিদের ইমাম (আর.টি) মাওলানা মোহাম্মদ আব্দুল্লাহ’র পরিচালনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

এ সময় অন্যান্য কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর হুমায়ুন কবির, সহকারি পরিচালক (এডি) মো. মোস্তফা কামালসহ বিভিন্ন পদবীর বিজিবির সদস্যরা। ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর হুমায়ুন কবির জানান, ১৬ ব্যাটালিয়নের আওতাধীন প্রতিটি বিওপি ও ক্যাম্পে বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপন করা হবে। এ কর্মসূচির অধীনে এবার এক হাজার পাঁচশটি ফলদ, ঔষুধি ও বনজ গাছের চারা রোপন করা হবে এবং পাশাপাশি লেকে বিভিন্ন প্রজাতির ২০ হাজার মাছের পোনা অবমুক্ত করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন