রামগড়ে পাহাড়ি ছাত্র পরিষদের ২য় কাউন্সিল সম্পন্ন

প্রেস বিজ্ঞপ্তি:

খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলায় বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)-এর ২য় কাউন্সিল সম্পন্ন হয়েছে।

সোমবার(২৯ অক্টোবর) দুপুর ১২টায় রামগড় উপজেলা সদর এলাকায় এই কাউন্সিল সম্পন্ন হয়।

কাউন্সিলে পিসিপি রামগড় উপজেলা শাখার সাধারণ সম্পাদক নরেশ ত্রিপুরার সভাপতিত্বে ও প্রবীর ত্রিপুরার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর রামগড় ইউনিটের সমন্বয়ক অপু ত্রিপুরা, পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি অমল ত্রিপুরা, গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ)-এর রামগড় উপজেলা শাখার সহ-সভাপতি বিষু ত্রিপুরা প্রমূখ।

এছাড়াও পিসিপি জেলা সহ-সাধারণ সম্পাদক দিপংকর ত্রিপুরাসহ জেলা মানিকছড়ি-লক্ষ্মীছড়ি ও মাটিরাঙ্গার পিসিপি প্রতিনিধি উপস্থিত ছিলেন।

কাউন্সিল অধিবেশনের শুরুতে নিপীড়িত জনতার অধিকার প্রতিষ্ঠার লক্ষে আত্মবলিদানকারী শহীদ রূপক-মিঠুন-তপন-এলটন-পলাশ চাকমা, মংশে মারমা ও কাথাং ত্রিপুরাসহ সকল বীর শহীদদের প্রতি শ্রদ্ধা ও সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

কাউন্সিল অধিবেশনের বক্তারা অভিযোগ করে বলেন, স্বাধীনতার ৪৭ বছরের পরও পার্বত্য চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠা হয়নি। পাহাড়ের জনগণ আজ সরকারের হাতে জিম্মি। নিজেদের স্বতন্ত্রতা বজায় রেখে সামাজিক-রাজনৈতিক-শিক্ষা-ধর্মীয় সংস্কৃতি চর্চা করার স্বাধীনতা পাইনি।

বক্তারা আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুখে পার্বত্য চুক্তি বাস্তাবায়নের আশার বাণী শুনালেও বাস্তবে তার উদ্দেশ্য ভিন্ন। অসম্পূর্ণ চুক্তির ২১ বছর পূর্ণ হতে চললেও বাস্তবায়নের রূপ শুধু কথায় কথায় থেকে গেছে।

ছাত্র সমাজের প্রতি আহ্বান জানিয়ে নেতারা বলেন, যেকোন দেশের ইতিহাসে জাতীয় দুর্যোগ পরিস্থিতিতে ছাত্র সমাজই গুরু দায়িত্ব কাঁধে নেয়। পার্বত্য চট্টগ্রামের ছাত্র সমাজও পিসিপি’র নেতৃত্বে ৯০ দশকে নিপীড়িত জনতার শোষণ-নিপীড়নের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিল। স্বৈরশাসক এরশাদের আমলে ছাত্র সমাজ তথা জনগণকে সংগঠিত করে অন্যায় বিরুদ্ধে দুর্বার আন্দোলনের গড়ে তুলেছিল।

কাউন্সিল অধিবেশন শেষে উপস্থিত সর্বসম্মতিক্রমে নরেশ ত্রিপুরাকে সভাপতি, প্রবীর ত্রিপুরাকে সাধারণ সম্পাদক ও পরান ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক করে ১৭জন কার্যকরী সদস্য সহ ২১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠিত হয়।

পুরাতন কমিটিকে বিলুপ্ত ঘোষণা করে নতুন কমিটিকে শপথ বাক্য পাঠ করান পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি অমল ত্রিপুরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন