Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

রামগড়ে কৃষি বিভাগের উদ্যোগে ধান বীজ ও সার বিতরণ

20170405_122334-4 copy

রামগড় প্রতিনিধি:

খাগড়াছড়ির রামগড়ে কৃষি বিভাগের উদ্যোগে ২৩০জন কৃষকের মাঝে উন্নত জাতের ধান বীজ ও সার বিতরণ করা হয়েছে।

বুধবার উপজেলা অডিটোরিয়ামে আনুষ্ঠানিকভাবে এসব বিতরণ করা হয়। খরিফ-১ ও আউশ মৌসুমে চাষাবাদের জন্য উপজেলার মোট ২৩০ কৃষককে বিনামূল্যে বীজ ও সার ছাড়াও নগদ টাকা দেয়া হয়।

২৩০জন কৃষকের মধ্যে ১৫০জনকে জনপ্রতি উচ্চ ফলনশীল (উফশী) জাতের ধান বীজ ৫ কেজি,  ইউরিয়া সার ২০ কেজি,  এমওপি ১০ কেজি ও ডিএপি ১০ কেজি এবং সেচ ও আগাছা  দমনের জন্য ৪০০ টাকা দেয়া হয়। এছাড়া ৮০জন কৃষকের প্রত্যেককে ১০ কেজি নেরিকা জাতের ধান বীজ, ইউরিয়া সার ২০ কেজি, এমওপি ১০ কেজি ও ডিএপি ১০ কেজি হারে দেয়া হয়।

এছাড়া সেচ ও অন্যান্য খরচ বাবত জনপ্রতি ৮০০ টাকা করে দেয়া হয়। নগদ টাকা কৃষকদের বিকাশ একাউন্টে  প্রদান করা হয়। উপজেলা অডিটোরিয়ামে দুপুরে অনুষ্ঠিত ধান বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রামগড় উপজেলা চেয়ারম্যান শহীদুল ইসলাম ভুইয়া।

উপজেলা নির্বাহী অফিসার মো. আল মামুন মিয়া’র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. নাছির উদ্দিন। অনুষ্ঠান  পরিচালনা করেন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. মাইন উদ্দিন আহমেদ সোহাগ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন