রামগড়ে উৎসাহ উদ্দীপনায় মহান স্বাধীনতা দিবস পালন

নিজস্ব প্রতিবেদক, রামগড়:

খাগড়াছড়ির রামগড়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হয়েছে মহান স্বাধীনতা দিবস।

মঙ্গলবার (২৬ মার্চ) উপজেলা প্রশাসন দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে।

দিবসের প্রথম প্রহরে রামগড় লেকপার্কে অবস্থিত মুক্তিযুদ্ধের ভাস্কর্য ‘বিজয়’ চত্বরে একুশবার তপোধ্বনির মাধ্যমে কর্মসূচির সুচনা করা হয়। পরে বিজয় ভাস্কর্য বেদীতে আনুষ্ঠানিকভাবে পুষ্পাঞ্জলি অর্পণ শুরু হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ইসরাত উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রথম পুষ্প স্তবক অর্পণ করেন। পরে একে একে বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পন করা হয়।

রামগড় সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে সকাল ৮টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা নির্বাহী অফিসার।

পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে কুচকাওয়াজ, ডিসপ্লে ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার উম্মে ইসরাত।

এছাড়া অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ মো. ফরহাদ, সাবেক সংসদ সদস্য একেএম আলীম উল্লাহ, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান মো. আব্দুল কাদের, রামগড় পৌরসভার মেয়র মো. শাহজাহান কাজী রিপন, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ ত্রিপুরাসহ বিভিন্ন বিভাগের সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি ও শিক্ষক উপস্থিত ছিলেন।

 

উপজেলা অডিটোরিয়ামে আয়োজন করা হয় বীর মুক্তিযোদ্ধাদের সংর্বধনা অনুষ্ঠানের।

উপজেলা নির্বাহী অফিসার উম্মে ইসরাতের সভাপতিত্বে মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠনে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. আব্দুল কাদের, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মফিজুর রহমান, উপজেলা মৎস্য কর্মকর্তা বিজয় কুমার দাস, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মো. আব্দুল হান্নান, মুক্তিযোদ্ধা মনছুর আহম্মদ, আওয়ামী লীগ নেতা শের আলী ভুইয়া ও ছাত্রলীগের সাবেক নেতা শাহ আলম প্রমুখ।

বিকালে সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয় প্রীতি ফুটবল ম্যাচ। সন্ধ্যায় লেকপার্কে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: রামগড়ে উৎসাহ উদ্দীপনায় মহান স্বাধীনতা দিবস পালন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন