রামগড়ে আওয়ামী লীগ অফিসের মালামালসহ বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি পুড়িয়েছে দুর্বৃত্তরা, ছাত্রদলের ২ নেতা গ্রেপ্তার

আগুন

রামগড় প্রতিনিধি:

খাগড়াছড়ির রামগড় উপজেলায় আওয়ামী লীগের একটি ওয়ার্ড অফিসের মালামালসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি পুড়িয়েছে দুর্বৃত্তরা। শনিবার রাত ২টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় রোববার পুলিশ ছাত্রদলের দুই নেতাকে গ্রেফতার করেছে।

প্রাপ্ত তথ্যমতে, শনিবার গভীর রাতে উপজেলার ১নং রামগড় ইউনিয়নের হাতিরখেদা এলাকায় অবস্থিত আওয়ামী লীগের ৯নং ওয়ার্ড কার্যালয়ের তালা ভেঙ্গে অফিসের চেয়ার, টেবিল, সংগঠনের প্রয়োজনীয় কাগজপত্র, ব্যানারসহ সমস্ত মালপত্র এবং অফিসে টাঙানো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ও সাইনবোর্ড অফিস থেকে বের করে বাহিরে এনে আগুনে পুড়িয়ে দেয়াছে কে বা কারা।

খবর পেয়ে রোববার সকালে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তফা হোসেন, সিনিয়র সহ সভাপতি ও ইউপি চেয়ারম্যান শাহ আলম মজুমদার, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল কাদেরসহ দলীয় নেতাকর্মীরা ঘটনাস্থলে যান। এ ছাড়া রামগড়স্থ ১৬ বিজিবির অধিনায়ক লে.কর্নেল এম জাহিদুর রশিদ ও রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাইন উদ্দিন খান অফিসটি পরিদর্শন করেছেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তফা হোসেন বলেন, রাজনৈতিক প্রতিহিংসাবশত পরিকল্পিতভাবে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিসহ অফিসের সমস্ত মালামাল আগুনে পোড়ানো হয়েছে।

রামগড় থানার ওসি মো. মাইন উদ্দিন খান বলেন, এ ঘটনায় ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুণ অর রশিদ বাদী হয়ে ৭ জনের নাম উল্লেখ করে এবং ১০ থেকে ১৫ জন অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেছেন। আনোয়ার হোসেন (২৩) ও মোতালেব হোসেন (২২) নামে দুই যুবককে গ্রেফতার করা হয়েছে। দু‘জনই মামলার এজাহারভূক্ত আসামী বলে জানান তিনি। এদের মধ্যে আনোয়ার হোসেন ইউনিয়ন ছাত্রদলের যুগ্ম সম্পাদক ও মোতালেব হোসেন ছাত্রদলের সদস্য বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন