রাজাখালীতে নির্মাণাধীন ভবনের দেয়াল ভেঙ্গে দিয়েছে দুর্বৃত্তরা

 

পেকুয়া  প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়ায় নির্মাণাধীন ভবনের দেয়াল ভেঙ্গে দিয়েছে এক দল দুর্বৃত্ত। ঘটনাটি ঘটেছে পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়নের বামুলা পাড়া এলাকায়।

জানাযায়, গত ১৫ জানুয়ারি (সোমবার) রাত ৯টার দিকে সীমানা বিরোধের জের ধরে প্রতিপক্ষের ভাড়াটিয়া এক দল দুর্বৃত্ত ওই এলাকার মৃত নুরুল হকের পুত্র সৌদি প্রবাসী জেবুর মুল্লুকের নির্মাণাধীন ভবনের এক অংশ ভেঙ্গে দিয়েছে বলে অভিযোগ উঠেছে।

স্থানীয়রা জানান, উভয় পক্ষ নিকটতম আত্বীয় ও প্রতিবেশী। তাদের মধ্যে দীর্ঘদিন ধরে বসত বাড়ির সীমানা ও জায়গা জমি নিয়ে বিরোধ চলে আসছিল। যা নিয়ে ইউনিয়ন পরিষদে বিচার চলমান রয়েছে। তবে ঘটে যাওয়া ঘটনাটি অত্যন্ত দুঃখজনক।

সৌদি প্রবাসী জেবুর মুল্লুকের ভাই মোহাম্মদ ওমর আলী জানান, দীর্ঘদিন ধরে সীমানা বিরোধ চলে আসছিল প্রতিবেশী মৃত অলি উল্লাহ’র পুত্র গিয়াস উদ্দিন গং এর সাথে। স্থানীয়ভাবে এ বিষয়ে বেশ কয়েকবার সালিশী বৈঠকের মাধ্যমে জায়গা পরিমাপ করে সীমানা নির্ধারণ করা হয়। তা অমান্য করে বার বার গিয়াস উদ্দিন গং এর পরিবারের লোকজন আমাদের বসত বাড়ির অতিরিক্ত জায়গা দখল নিতে মরিয়া উঠেছে। আইনকে তোয়াক্কা না করে ঘটনার দিন সোমবার রাত ৯টার দিকে আমাদের বাড়িতে গিয়াস উদ্দিন, আছহাব উদ্দিন, মহি উদ্দিন ও মহিউদ্দিনের পুত্র মোরশেদ কামালের নেতৃত্বে একদল ভাড়াটিয়া সন্ত্রাসী অতর্কিতভাবে বসত ঘরে হামলা চালায়।

এসময় দুর্বৃত্তরা ওই বাড়ির নির্মাণাধীন ভবনের দেয়াল ভাংচুর করে। পরে বসত ঘরে ঢুকে আসবাবপত্র ভাংচুরসহ ঘরে রক্ষিত ৪ভরি স্বর্ণ, নগদ ৫০হাজার টাকা ও প্রয়োজনী কাগজ পত্র লুট করে নিয়ে যায়। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

এদিকে ক্ষতিগ্রস্ত পরিবারের বয়োবৃদ্ধা জেবুর নেছা(৭৫) জানান, রাতের আঁধারে মূখোশধারী একদল সন্ত্রাসী বাড়ির আঙ্গিনায় এসে অশালীন গালিগালাজ করে। এক পর্যায়ে তারা আমার পুত্র জেবুর মুল্লুকের স্ত্রী মেহেরুন্নেছা কে হত্যার উদ্দ্যেশে বাড়িতে ঢুকে। তাকে না পেয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাটের মতো তাণ্ডব চালায়। নিয়ে যায় স্বর্ণ ও নগদ টাকা।

এব্যাপারে গিয়াস উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বসত বিটা পরিমাপ করে একটি সীমানা নির্ধারণ করা হয়েছে। ওই সীমানায় আমরা সীমানা প্রাচীর নির্মাণের জন্য পাকা পিলার তৈরি করছি। এমত অবস্থায় আমাদের সীমানা প্রাচীর অতিক্রম করে বাড়ি নির্মাণের চেষ্টা চলাচ্ছে সৌদি প্রবাসী জেবুর মুল্লুকের পরিবারের লোকজন। বেশ কয়েক দিন আগে থেকে তাদেরকে নিষেধ করে আসছি সীমানার পাশ থেকে দেয়াল সরিয়ে নিতে। এবিষয়ে তাদের সাথে কথাকাটাকাটি হয়েছে। লুটপাট ও ভাংচুরের অভিযোগ মিথ্যা।

রাজাখালী ইউপি চেয়ারম্যান মো. ছৈয়দ নুর বলেন, বিষয়টি আমি শুনেছি। ঘটনাস্থলে রাত্রে গ্রাম পুলিশ পাঠিয়েছিলাম। উভয়ের মধ্যে জায়গার জমির বিরোধ চলছে। এ বিষয়ে পরিষদে বিচার চলমান রয়েছে। পাকাঘর ভাংচুরের সত্যতা স্বীকার করে বলেন, পূর্বশত্রুতা ও সীমানা বিরোধেরে জের ধরে দশ বছর পূর্বে থেকে নির্মাণ করা বাড়িটি ভাংচুর করেছে। এ ব্যাপারে পরিষদ বরাবরে একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে পেকুয়া থানার ওসি (তদন্ত) মনজুরুল কাদের জানান, এ বিষয়ে কেউ অবগত করেনি। লিখিত অভিযোগ পাওয়া গেলে তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন