রাজাখালীতে খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় ১০ টাকা মূল্যের চাল বিতরণে ব্যাপক

পেকুয়া প্রতিনিধি:
সরকার প্রদত্ত খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় হতদরিদ্রদের মাঝে ১০ টাকা মূল্যের চাল বিতরণে পেকুয়ার রাজাখালীতে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। জানা যায়, ১১ এপ্রিল সকাল ৮টা থেকে রাজাখালী ইউনিয়নের নতুন ঘোনা এলাকার সাবেক এম ইউপি সাইফুল ইসলাম ডিলার থেকে রাজাখালী ইউনিয়নের দশের ঘোনা, বকশিয়াঘোনা, নতুন ঘোনা, আমিলা পাড়াসহ বেশ কয়েকটি এলাকার ৫২৬ জন কার্ডধারী উপকারভোগীরা ১০ টাকা মূল্যের চাল সংগ্রহ করেন।

উপকারভোগীদের কার্ডে জন প্রতি ৩০ কেজি করে উল্লেখ থাকলেও বিতরণের সময় জনপ্রতি চাল দেয় ২২-২৩ কেজি করে। এসময় উপকারভোগীরা প্রতিবাদ করলেও কোন ধরণের সুরাহ হয়নি। শানু, শুকুর সহ বেশ কয়েকজন উপকারভোগী অভিযোগ করেন বিষয়টি স্থাণীয় এমইউপি অলি উল্লাহ কে জানালেও অনিয়মের বিরুদ্ধে কোন ধরণের ব্যবস্থা নেয়নি। ডিলার সাইফুল দাবী করে এবার ৩০ কেজি করে বস্তা পাঠিয়েছে এক বস্তায় যা আছে তা নিয়ে যাও। চাল বিতরণে টেক অফিসার ছিলেন উপজেলা পি আই ও অফিসের সুপারভাইজার মাহাফুজ।

এ ব্যাপারে জানতে টেক অফিসার মাহাফুজের সাথে যোগাযোগ করার জন্য ওনার ব্যবহারকৃত মোবাইল নাম্বারে অনেক কল দিলেও সংযোগ পাওয়া যায়নি বলে বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ ব্যাপারে স্থানীয় ইউপি মেম্বার অলি উল্লাহর ব্যবহারকৃত মোবাইল নাম্বারে কল দিলেও নাম্মার বন্ধ পাওয়া যায়। এ ব্যাপারে ডিলার সাইফুল ইসলাম সাবেক এমইউপির সাথে যোগাযোগ করা হলে চাল বিতরণে কোন ধরণের অনিয়ম হয়নি বলে দাবী করেন। এ বছর সরকার ৩০ কেজি করে চালের বস্তা পাঠিয়েছে এতে কম থাকার প্রশ্নই আসে না।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন