Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

রাজস্থলীতে নিরাপত্তাবাহিনীর উদ্যোগে ধাত্রী বিদ্যা প্রশিক্ষণ

IMG_20170507_095257 copy

রাজস্থলী প্রতিনিধি:

শান্তি, সম্প্রীতি, উন্নয়ন এরই ধারাবাহিকতায় প্রতিমাসের ন্যায় রাজস্থলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গনে রবিবার সকাল ১০টা হতে দিনব্যাপী কাপ্তাই জোন’র উদ্যোগে রাজস্থলী সাব জোন’র ব্যবস্থাপনায় ধাত্রীবিদ্যা প্রশিকক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত কর্মশালায় সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, সাব জোন কমান্ডার ওয়ারেন্ট অফিসার্স এইচএম সোহারার্ওয়াদী ও সার্জেন্ট মঞ্জুরুল আলম, সৈনিক মাসুম। ধাত্রী বিদ্যা প্রশিক্ষণে এলাকার মধ্যবয়সী ও বয়জ্যেষ্ঠ নারীরা অংশ গ্রহণ করেন। এ ধাত্রী বিদ্যা প্রশিক্ষণের মধ্য দিয়ে এলাকার হত দরিদ্র পরিবারের চিকিৎসা সেবা এগিয়ে এসেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক গর্ভবতী মহিলা তার সন্তান প্রসব হওয়ার পর তিনি বলেন, নিরাপত্তাবাহিনী এ ধরনের প্রশিক্ষণ দিয়ে সমাজের আমাদের মতো নারীদের প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করেছে। আমরা দুর এলাকায় হওয়ায় সহজে চিকিৎসা সেবা পায় না যার ফলে অনেক গর্ববতী মহিলা অকালে প্রান হারায়। তাই আমরা বাংলাদেশ নিরাপত্তাবাহিনী কাপ্তাই ৫ আরই ব্যাটালিয়নের ঊর্ধতন কর্মকর্তাদের আন্তরিকভাবে ধন্যবাদ জ্ঞাপন করছি। যাতে এধরনের প্রশিক্ষণ অব্যাহত থাকলে অদুর ভবিষ্যত কোন মা অকালে প্রান হারাবে না।

নিরাপত্তাবাহিনী পার্বত্য অঞ্চলে শান্তি, সম্প্রীতি, উন্নয়ন সামাজিক, চিকিৎসা ও শিক্ষা বিষয় নিয়ে এবং পার্বত্য অঞ্চলের অস্ত্রধারী সন্ত্রাসীদের প্রতিহত করতে প্রতিনিয়ত কর্মকাণ্ড পরিচালনা করে আসছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন