রাজস্থলীতে কাপ্তাই তথ্য অফিস কর্তৃক নারী ও শিশু  উন্নয়নে যোগাযোগ বিষয়ের উপর ওরিয়েন্টেশন কর্মশালা

20170418_103523 copy

রাজস্থলী প্রতিনিধি:

কাপ্তাই তথ্য অফিসের ব্যবস্থাপনায় নারী ও শিশু উন্নয়নে যোগাযোগ কার্যক্রম (৪র্থ পর্যায়) শীর্ষক প্রকল্পের অধীনে ২০১৬-১৭ অর্থ বছরের জিওবি খাতে নেতৃত্বস্থানীয় ইউপি চেয়ারম্যান, মেম্বার, বিভিন্ন বিভাগের কর্মকর্তা, কর্মচারী ও ধর্মীয় গুরুদের নিয়ে  সকাল ১০টায় উপজেলা শিল্পকলা একাডেমিতে কাপ্তাই তথ্য বিভাগের তথ্য অফিসার মো. হারুনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান উথিনসিন মারমা। বিশেষ অতিথি পরিষদের ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা প্রতিনিধি ডা. নিবীর দাশ, উপজেলা মৎস্য কর্মকর্তা সঞ্জয় দেবনাথ, রাজস্থলী প্রেসক্লাব সভাপতি মো. আজগর আলী খান প্রমুখ।

সভায় প্রধান অতিথি বলেন, জন্মনিবন্ধন ও নাগরিক সনদ যথাযথভাবে তথ্য সেবা কেন্দ্র থেকে গ্রহণ করতে হবে। তিনি নারীদের উদ্দেশ্যে বলেন, নারীরা কোন অবলা নয়। বর্তমান নারীরা পুরুষদের সমান অধিকার আদায় করেছে। নারী ও শিশুর সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। পুরুষদের পাশাপাশি নারীদের অগ্রাধিকার দিচ্ছে সরকার।

তিনি আরও আমাদের রাজস্থলী উপজেলার বাল্য বিবাহ বলতে ২%এর অধিক। তাই সবার দৃষ্টি কামনা করছি যাহাতে ১০০% বাল্য বিবাহ রোধ করা যায়। মাদক, ও জঙ্গিবাদ এবং নারীর ক্ষমতায়ন ও নারীর সামাজিক নিরাপত্তা সরকার প্রদান করে আসছে এবং জঙ্গি সমগ্র বাংলাদেশ থেকে নির্মূল করার প্রচেষ্টা চালানো হচ্ছে।

সভায়, স্বাগত বক্তব্য রাখেন, তথ্য অফিসার কাপ্তাই মো. হারুন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন