রাজস্থলীতে ইউপি নির্বাচনে জমে উঠেছে

02222

রাজস্থলী প্রতিনিধি
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নিতে নির্ধারিত সময়ের মধ্যে কয়েকদিনে রাজস্থলী উপজেলার ৩ ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে ৭ জন সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪ জন ও সাধারণ সদস্য পদে ২০ জন এ পর্যন্ত মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

গত ১৬ তারিখ হতে উৎসব মুখর পরিবেশে প্রার্থীরা দলীয় নেতাকর্মী ও সমর্থকদের সঙ্গে নিয়ে নিজ নিজ রাজস্থলী উপজেলা নির্বাচন কমিশনার তথা রির্টানিং অফিসার শিমুল শর্মার কাজ থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করে।

প্রথম বারের মত দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায় দেশের দুই বড় রাজনৈতিক দল ও আঞ্চলিক সংগঠনের মধ্যে রাজস্থলী ১নং ঘিলাছড়ি, ৩নং বাঙ্গালহালিয়া বিএনপি প্রার্থী চুড়ান্ত হলেও আওয়ামীলীগের ১নং ঘিলাছড়ি, ২নং গাইন্দ্যা ও ৩নং বাঙ্গালহালিয়া দলীয় প্রার্থীর আনুষ্ঠানিকভাবে নাম ঘোষণা করা হয়েছে।

তবে ৩নং বাঙ্গালহালিয়া ইউনিয়নে এখনো সরকার দলীয় প্রার্থীর নাম ঘোষণা না করায় দ্বিধাদন্দে রয়েছেন দলীয় নেতাকর্মীরা। তবে আওয়ামীলীগের কিছু কিছু নেতাকর্মীর মুখে মুখে শুনা যাচ্ছে বাঙ্গালহালিয়ার দায়িত্ব প্রাপ্ত চেয়ারম্যান ঞোমং মারমাকে মনোনয়ন দেওয়ার সম্ভাবনা রয়েছে। ১নং ঘিলাছড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে বিএনপি থেকে মনোনিত প্রার্থী উজ্জ্বল তঞ্চঙ্গ্যা মনোনয়ন পত্র সংগ্রহ করেন।

অপরদিকে আওয়ামীলীগ নতুন মুখ হিসেবে প্রার্থীর মনোনয়ন সংগ্রহ করেন, পুলুখই মারমা, এবং পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক সংগঠন জেএসএসএর পূর্ব ঘোষিত প্রার্থী হিসেবে মনোনয়ন সংগ্রহ করেছেন সুশান্ত প্রসাদ তঞ্চঙ্গ্যা। ২নং গাইন্দ্যা ইউনিয়নে এবারে বিএনপি কোন প্রার্থী এ রিপোর্ট লেখা পর্যন্ত মনোনয়ন বা প্রার্থী ঘোষণার কথা জানা যায়নি।

আওয়ামীলীগ থেকে মনোনয়ন নিচ্ছেন বর্তমান চেয়ারম্যান থানা আওয়ামীলীগের সভাপতি উবাচ মারমা। জনসংহতি সমিতি থেকে উত্থান মারমা মনোনয়ন গ্রহণ করেছে। বাঙ্গালহালিয়া ইউনিয়ণ থেকে হ্যাভিওয়েট প্রার্থী গতবারে সামান্য ভোটে পরাজিত বিশিষ্ট ব্যবসায়ী পুলক চৌধুরী মনোনয়ন পত্র সংগ্রহ করেন। আওয়ামীলীগের প্রার্থী ঘোষণায় হিমশিম খাওয়াতে এখনো পর্যন্ত নির্দারণ না হওয়ায় বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঞোমং মারমা দলীয় প্রতীকে নির্বাচন করার মনোনয় পত্র সংগ্রহ করেন। তবে জেএসএস থেকে কোন প্রার্থীর মনোনয়ন সংগ্রহ করতে দেখা যায়নি।

অপরদিকে বাঙ্গালহালিয়ায় সচেতন নাগরিক কমিটি হিসেবে একজন নতুন মুখ বিশিষ্ট ফুটবলার ময়ই মারমা তিনি মনোনয় নেওয়ার কথা বলেছেন।

প্রসঙ্গত নির্বাচন কমিশন ৩য় দফায় তফসীল ঘোষণায় পার্বত্য চট্টগ্রমের একই দিনের নির্বাচন আগামী ২৩ এপ্রিল যথাযথভাবে এ রাজস্থলী উপজেলার ৩টি ইউনিয়নে এক যোগে ভোট গ্রহণ ২৭ মার্চ মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ২৯ ও ৩০ মার্চ যাচাইবাছাই ৬ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং ২৩ এপ্রিল নির্বাচন অনুষ্ঠিত হবে বলে উপজেলা নির্বাচন কমিশনার ও রিটার্নিং অফিসার শিমুল শর্মা নিশ্চিত করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন