রাঙ্গামাটি ও খাগড়াছড়ি সড়কে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে

fec-image

রাঙ্গামাটি প্রতিনিধি:

সন্ত্রাসী ও গাড়ি ভাংচুরের ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবিতে রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট পালন করছে রাঙ্গামাটি চট্টগ্রাম মোটর মালিক সমিতি।

রবিবার সকালে আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর নারী সংগঠন হিল উইমেন্স ফেডারেশন এর দুই নারী নেত্রী অপহরণ ঘটনায় কুদুকছড়িতে বেশ কিছু গাড়ি ভাংচুরের ঘটনার প্রতিবাদে এ ধর্মঘট কর্মসূচি পালন করা হচ্ছে।

রবিবার পরিবহন মালিক সমিতি ও স্থানীয় সূত্রগুলো এ বিষয়ে নিশ্চিত করেছে। এ বিষয়ে রাঙ্গামাটি চট্টগ্রাম মোটর মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রহমান জানিয়েছে,  সেদিনের রাজনৈতিক কোন্দল এবং অপহরণ ঘটনা নিয়ে যারা যানবাহন ভাংচুর করেছে প্রশাসন তাদের গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তি ও ক্ষতিপূরণ দেয়া না হলে অনির্দিষ্টকালে এ কর্মসূচি চলবে।

তিনি আরও জানান, এ ধরনের হামলার ঘটনায় চালক শ্রমিকরা জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছে। তাই তারাও গাড়ি চালাতে ইচ্ছুক নয়। তিনি বলেন অবিলম্বে যানবাহন ভাংচুর ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করতে হবে।

উল্লেখ্য, রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কের পাশে অবস্থিত (কুদুকছড়ি উপড় পাড়া) আবাসিক এলাকা থেকে  ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সহযোগী সংগঠনের দুই নারী নেত্রীকে অপহরণ করেছে র্দুবৃত্তরা। এ সময় যুব ফোরামের সভাপতি ধর্মসিং চাকমা গুলিবিদ্ধ হয়। দুই নেত্রী অপহরণের প্রতিবাদে গত রবিবার রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কে বেশ কিছু গাড়ি ভাংচুর করে ইউফিডিএফ সমর্থিত নেতা-কর্মীরা। এরই প্রতিবাদে রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কে পরিবহন ধর্মঘট পালন করছে শ্রমিক নেতারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন