রাঙ্গামাটির রাজস্থলীতে সন্ত্রাসী দুই গ্রুপের মধ্যে ব্যাপক গোলাগুলি

নিজস্ব প্রতিনিধি, রাঙ্গামাটি:

রাঙামাটির রাজস্থলী উপজেলায় সশস্ত্র সন্ত্রাসীদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটনায় অন্তত ৭ জন নিহত হওয়ার খবর গণমাধ্যমে প্রচার হলেও এখন পর্যন্ত নির্ভরযোগ্য কোনো সূত্র ঘটনার সত্যতা নিশ্চিত করতে পারেনি। তবে বিভিন্ন সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছিল, বুধবার (৩ এপ্রিল) ভোর ৫টার দিকে রাজস্থলী  উপজেলার গাইন্ধা ইউনিয়নের পিজক পাড়ায় এ ঘটনা ঘটে।

বুধবার বিকালে জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদ বলেন, রাজস্থলীর তুই খোয়াই পাড়ায় আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা হতাহতের কোনো আলামত পায়নি।

বুধবার ভোরে সংঘটিত ওই গোলাগুলির বিষয়ে স্থানীয় সূত্র জানায়, বেশ কয়েক দিন আগে থেকে নতুন একটি আঞ্চলিক দলের কিছু নেতাকর্মী রাজস্থলীর  গাইন্দা ইউনিয়নে পাহাড়িদের গ্রামে গিয়ে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছিল। গতকাল মঙ্গলবার তারা পোয়াই টু ওয়া পাড়ায় যায়। দিনের কাজ শেষে রাতে গ্রাম থেকে একটু দূরে একটি পরিত্যক্ত খামারঘরে রাত যাপনের জন্য অবস্থান নেয় তারা।

এটি জানতে পেরে প্রতিপক্ষের লোকেরা ঘরটি সারারাত ঘেরাও করে রাখে। বুধবার ভোরের আলো ফোটার আগে সেখানে অবস্থান করা ব্যক্তিরা ঘর থেকে বের হতে শুরু করলে তাদের লক্ষ্য করে গুলি চালায় প্রতিপক্ষের অস্ত্রধারীরা। ওই ঘরে রাত যাপন করা সবাই ঘটনাস্থলে গুলিবিদ্ধ হয়ে মারা যায়।

২ নং গাইন্দা ইউনিয়নের চেয়ারম্যান উথান মারমা বলেন, পোয়াই টু ওয়া পাড়ায় গোলাগুলির ঘটনার খবর শুনেছেন তারা। তবে হতাহতের বিষয়ে বিস্তারিত জানতে পারেননি। এলাকাটি দুর্গম ও নেটওয়ার্ক নেই বলে জানান চেয়ারম্যান।

রাজস্থলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ সাদেক সংবাদমাধ্যমকে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, একটি আঞ্চলিক দলের সঙ্গে আরাকান বিদ্রোহীদের গোলাগুলি হয়। এতে কযেকজন আরাকান বিদ্রোহী মারা যাওয়ার খবর পেয়েছেন তারা।

রাঙামাটি পুলিশ সুপার আলমগীর কবির বলেন, ঘটনার খবর পাওয়ার সাথে সাথে আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে যায়। কিন্তু হতাহতের কোনো আলামত উদ্ধার করতে পারেনি। সম্ভাব্য এলাকায় অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

রাজস্থলী থানার ওসি এসএম মাহাবুবুল আলাম জানিয়েছেন, স্থানীয়দের মাধ্যমে ঘটনা জানতে পেরে তিনি ঘটনাস্থল পরিদর্শন করছেন। তবে এখনো লাশ খুঁজে পাননি।

নিরাপত্তা বাহিনী সূত্রগুলো গোলাগুলির খবর নিশ্চিত করলেও হতাহতের খবর নিশ্চিত করেনি। তাদের মতে, আমরা ঘটনাস্থল পরিদর্শন করে কোনো হতাহত দেহ খুঁজে পাইনি। তাই এ ব্যাপারে কোনো নিশ্চিত খবর জানাতে পারছি না।

স্থানীয়রা ধারণা করছেন, আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে পৌঁছার আগে হামলাকারীরা নিহতদের লাশ সরিয়ে ফেলেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন