রাঙ্গামাটিতে প্রচারণায় এগিয়ে আ’লীগ

রাঙ্গামাটি প্রতিনিধি:

প্রচারণায় মুখর হয়ে উঠেছে রাঙ্গামাটি। শুরু হয়েছে মাঠে ঘাটে গণসংযোগ। প্রতীক পেয়ে নিজেদের প্রচারণা  চালাচ্ছে সব দলের নেতাকর্মীরা। তবে প্রচারণায় এগিয়ে আ’লীগ, পিছিয়ে বিএনপি, ঠান্ডা মেজাজে জেএসএস।

ভোটারদের মাঝে চলছে লিফলেট বিতরণ। পাশাপাশি উঠান বৈঠক আর মতবিনিময় সভা চালিয়ে যাচ্ছে সবদলের প্রার্থীরা।

আসন্ন একাদশ সংসদ নির্বাচনের ভোটের বাকি আর মাত্র ১৭ দিন। রাঙ্গামাটি- ২৯৯ নং আসনে আওয়ামী লীগ, বি এনপি, জাতীয় পার্টি, জেএসএস (পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির) স্বতন্ত্র, বিপ্লবী ওযাকার্স পার্টি এবং ইসলামিক শাসনতন্ত্র আন্দোলনসহ ৬ জন প্রার্থীর মধ্যে ৫ জন দলীয় প্রতীক নিয়ে ১জন স্বতন্ত্র প্রতীক নিয়ে মাঠে শুর“ করেছে গণসংযোগ।

আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী সাবেক পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন।

গত সোমবার রাঙ্গামাটির উপজেলা বাঘাইছড়ির সাজেকে পথসভার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু করেন।

দীপংকর তালুকদার বলেন, পার্বত্য অঞ্চল রাঙ্গামাটিতে শিক্ষা, স্বাস্থ্য যোগাযোগ ইত্যাদি উন্নয়ন কর্মকাণ্ডে অতীতের অন্য সব সরকারের চেয়ে আওয়ামী লীগ সরকারই সবচেয়ে বেশি উন্নয়ন করেছে। সরকার দুই মেয়াদে পাহাড়ে যা উন্নয়ন করেছে তা আজ দৃশ্যমান। তাই তিনি উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনি আবারও নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানান।

তিনি আরও বলেন, পার্বত্য অঞ্চলে জেএসএস অবৈধ অস্ত্রের মাধ্যমে গত নির্বাচনে ভোট ডাকাতি করেছে। এবার কোনো রকম ভোট ডাকাতির সুযোগ দেওয়া হবে না বলে হুঁশিয়ারী দেন। এছাড়াও পার্বত্য জনসংহতি সমিতি জেএসএস শান্তি চুক্তি বিরোধী সংগঠন ইউপিডিএফ ও বিএনপির সাথে আতাতের রাজনীতি করছে। যার কারণে পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নে বাঁধাগ্রস্থ হচ্ছে। এ সময় তিনি স্বাধীনতার বিরোধী শক্তি বিএনপি ও চুক্তি বিরোধী সংগঠন ইউপিডিএফ এর সঙ্গে এবং অবৈধ অস্ত্রের ঝনঝনানি থেকে বের হয়ে আসার আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন