রাঙ্গামাটিতে পাহাড়ি উৎসব পালনে জেলা পরিষদের প্রায় ১০ লক্ষ টাকা বরাদ্দ

রাঙ্গামাটি প্রতিনিধি:

এ বছর রাঙ্গামাটিতে বসবাসরত ক্ষুদ্র নৃগোষ্ঠীসহ সকল সম্প্রদায় ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের বিজু, সাংগ্রাই, বৈসু, বিষু, বিহু এবং বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ থেকে ৯ লক্ষ ৮৫ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে বলে জানা গেছে জেলা পরিষদ সূত্রে।

রাঙ্গামাটি জেলা পরিষদ সূত্রে আরও জানা গেছে, বিজু, সাংগ্রাই, বৈসু, বিষু, বিহু এবং বাংলা নববর্ষ পালনের জন্য রাঙ্গামাটি সদর উপজেলার জন্য ১ লাখ, কাউখালী উপজেলার জন্য ১ লাখ, কাপ্তাই উপজেলার জন্য ১ লাখ, বাঘাইছড়ি উপজেলার জন্য ১ লাখ, লংগদু উপজেলার ১ লাখ, নানিয়ারচর উপজেলার জন্য ৭০ হাজার, জুরাছড়ি উপজেলার জন্য ৭০ হাজার, রাজস্থলী উপজেলার জন্য ৭০ হাজার এবং বরকল উপজেলার জন্য ৭০ হাজার টাকা বরাদ্দ প্রদান করা হয়। এছাড়াও মারমা সাংস্কৃতিক সংস্থা ৪০ হাজার, তঞ্চাঙ্গ্যা সংস্থার জন্য ৪০ হাজার, ত্রিপুরা সংস্থার জন্য ৩০ হাজার, আসামিয়া সংস্থার জন্য ১০ হাজার এবং বাংলাদেশ নববর্ষ উদযাপন পরিষদের জন্য ১৫ হাজার টাকাসহ প্রায় ১০ লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

এদিকে এ উৎসবকে নিয়ে ইতিমধ্যে স্থানীয় বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও ক্লাব গুলো আয়োজন করেছে লটারি, কনর্সাট, ঐতিহ্যবাহি খেলাধুলা, ফিল্ম শো। বিজু, সাংগ্রাই, বৈসু, বিষু, বিহু’র সব মিলিয়ে যেন আনন্দ উৎসবে মেতে উঠেছে তরুন তরুনী।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন