রাঙামাটি সরকারি কলেজে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষে সাধারণ শিক্ষার্থীসহ আহত ৭

8367367-copy

রাঙামাটি প্রতিনিধি:

রাঙামাটি সরকারি কলেজে ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।  ঘটনাটি বৃহস্পতিবার ১২ টার সময় কলেজ ক্যাম্পাসে ঘটা এ সংঘর্ষে অন্তত ৭ জন আহত  হয়েছে।  আহতদের মধ্যে ৫জন রাঙামাটি সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। চিকিৎসাধীন আহতরা হলেন, এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র সাব্বির রহমান, অনার্স ফাইনাল ইয়ারের হাসান মুরাদ, অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী নাজিম উদ্দিন, অনার্স প্রথম বর্ষের ছাত্র দীপংকর দে, এইচএসসি দ্বিতীয় বর্ষের নুর নবী। হাসপাতাল সূত্র জানা গেছে, বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছে।

কলেজ ছাত্রলীগের সভাপতি সুলতান মাহমুদ বাপ্পা জানায়, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিয়াদের নেতৃত্বে কয়েকজন বহিরাগত ছেলে মিলে কলেজের সাধারণ ছাত্র ও ছাত্রলীগের কর্মীদের উপর অতর্কিত হামলা চালায়।  বাপ্পা অভিযোগ করে আরো বলেন, ছাত্রদল থেকে আসা শাওন, দিদার, রকি, মুজিবুল হাসান, রাসেল ইসলাম সোহাগ এসব নামদারি ছাত্রলীগ কর্মীরা নানা অপপ্রচার করে ছাত্রলীগের ঐক্য ভাঙ্গন  ও সুনাম নষ্ট করতে অতর্কিত এ হামলা চালিয়ে আমাদের সহকর্মীদের আহত করেছে। এসব হামলাকারীদের অনতিবিলম্বে আটক এবং যারা এই ঘটনার সাথে জড়িত তাদেরকে আইনের আওয়তায় আনার জন্যও জোর দাবি করেন।

অপরদিকে,  কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমতিয়াজ রিয়াদ  জানান,  সিনিয়র এবং জুনিয়র মধ্যে কিছু র্দুব্যবহারের কারণে এ ঘটনা ঘটে বলে তিনি জানান।

এদিকে কলেজের অধ্যক্ষ জাফর আহম্মেদ জানান, আমার মনে হয়েছে ঘটনাটি পূর্বপরিকল্পিত। পরিকল্পনা অনুযায়ি কলেজের শান্তি-শৃঙ্খলা বিনষ্ট করার লক্ষ্যে এই ঘটনা ঘটিয়েছে একটি মহল।

জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন জানিয়েছেন, ঘটনাটি খুবই ন্যাক্কারজনক। বিএনপি-জামাতের অনুসারিরা ছাত্রলীগ নেতাকর্মীদের উপর অতর্কিত হামলা চালিয়েছে। সুজন আরও বলেন, মুজিবীয় আদর্শে বিশ্বাসী ছাত্রলীগের নেতাকর্মীরা এ ধরনের কাজে যুক্ত হতে পারে বলে আমি বিশ্বাস করিনা।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রশিদ ঘটনার সাথে সাথেই পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তিনি জানান, এ নিয়ে এখনো পর্যন্ত কোন মামলা হয়নি। এটা এদের দলীয় বিষয়। তবে লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন