Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

‘রাঙামাটি পর্যটনকে আধুনিকায়নে একশ কোটি টাকার প্রকল্প গ্রহণ’

pic-26-09-16-0001-copy

নিজস্ব প্রতিবেদক:

রাঙামাটি পর্যটন শহরকে আধুনিকায়নের লক্ষ্যে একশ কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের অর্থায়নে ইতোমধ্যে এ প্রকল্প বাস্তবায়নের ব্যাপক পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। মাস্টার প্লানের মাধ্যমে রাঙামাটি জেলার রিভিন্ন স্থানে পর্যটন স্পট তৈরি করা হবে।

সোমবার সকাল সাড়ে ১০টায় জেলা পরিষদ সম্মেলন কক্ষে বিশ্ব পর্যটন দিবসে প্রস্তুতি বিষয়ক এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেযারম্যান বৃষকেতু চাকমা।

এ সময় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মূখ্য নিবার্হী কর্মকর্তা এসএম জাকির হোসেন চৌধূরী, জেলা পরিষদ সদস্য ও পর্যটন বিষয়ক আহ্বায়ক অমিত চাকমা রাজু, নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ সাদেক আহমদসহ রাঙামাটির কর্মরত বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেযারম্যান বৃষকেতু চাকমা আরও বলেন, ২০১৪ সালে সরকার পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি’র আওতায় পর্যটন বিভাগকে জেলা পরিষদের নিকট হস্তান্তন করেছে। কিন্তু বিগত পরিষদগুলোর এ বিষয়ে তেমন নজরদারি না থাকলেও চলতি বছর থেকে এ পরিষদ রাঙামাটি পর্যটন নগরীকে উন্নয়নে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেছে। এ প্রকল্প বাস্তবায়ন হলে রাঙামাটির পর্যটন চিত্রে বিশাল পরিবর্তন আসবে।

তিনি বলেন, দূর-দূরান্ত থেকে আগত পর্যটকদের কথা চিন্তা করে তাদের সুযোগ সুবিধা গড়ে তোলা হবে। নিরাপত্তা ব্যবস্থাও নিশ্চিত করা হবে। ইতিমধ্যে মাষ্টার প্লান তৈরীর জন্য কনসালটেন্সী ফান্ড নিয়োগ দেয়া হয়েছে। ডিসেম্বর নাগাদ মাষ্টার প্লান তৈরীর কাজ শেষ হয়ে যাবে ।

এছাড়া মঙ্গলবার বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে ব্যাপক কর্মসূচীর আয়োজন করেছে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে পর্যটন কর্পোরেশ ও হোটেল মালিক সমিতি। কর্মসূচীর মধ্যে রয়েছে, মোটর র‌্যালী, পিঠা উৎসব, ফানুস উড়ানো ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের বৈচিত্র্যময় সাংস্কৃতিক অনুষ্ঠান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন