রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসকের উপর উপজাতি সন্ত্রাসী হামলার ঘটনায় গণপরিষদের উদ্বেগ

029স্টাফ রিপোর্টার:

রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাঃ তানবির আজম সিদ্দিকীর উপর উপজাতি সন্ত্রাসী হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন, পার্বত্য গণপরিষদের চেয়ারম্যান মো. জালাল উদ্দিন চৌধুরী আলমগীর। তিনি বলেন, এবার কোন অসহায় বাঙালীর উপর নয়, জেলা প্রশাসনের কর্মকর্তার উপর এ হামলা চালানো হয়েছে। যারা সন্ত্রাসী কমকাণ্ড করে আইন হাতে তুলে নেয়, তাদের ছাড় দেওয়া যায় না। এ ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করে অবশ্যই আইনের আওতায় এনে শাস্তি দিতে হবে।

মঙ্গলবার রাঙামাটির স্থানীয় গণমাধ্যমকে দেওয়া এক বিবৃতিতে সংগঠনটির চেয়ারম্যান এসব কথা বলেন।

পার্বত্য গণপরিষদের চেয়ারম্যান মো. জালাল উদ্দিন চৌধুরী আলমগীর বিবৃতিতে অভিযোগ করে বলেন, গত ০১মার্চ রবিবার রাঙামাটি সরকারী কলেজের পিছনে ১০২ নং রাঙাপানি মৌজার উত্তর পাশে উলুছড়ি এলাকায় কয়েক জন কর্মকর্তাদের নিয়ে সেনাবাহিনীর জন্য জায়গা দেখতে যায় রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাঃ তানবির আজম সিদ্দিকী। এসময় আগে থেকে ওঁৎ পেতে থাকা উপজাতিরা দা, ছুরি, খন্তা, কুড়াল, বল্লম, কিরিচ, লাঠি সোটাসহ হাতে নিয়ে মারমুখী হয়ে সরকারী এ কর্মকর্তাদের উপর হামলা করে। এসময়  অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও তার সাথে থাকা কর্মকর্তারা প্রাণ বাঁচাতে কাপ্তাই লেকে ঝাপ দেয়। কোন রকম  সাঁতরিয়ে অন্য পাড়ে ওঠে। খবর পেয়ে রাঙামাটি জেলা প্রশাসনের কর্মকর্তারা তাদের উদ্ধার করে আহত অবস্থায় রাঙামাটি সদর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসে।

সংগঠনটির চেয়ারম্যান আরও বলেন, এসব উপজাতি সন্ত্রাসীদের চিহ্নিত করে শাস্তির ব্যবস্থা করা না হলে এদের দৌরাত্ব আরও বেড়ে যাবে। পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটানো হয়েছে।

অন্যদিকে, পার্বত্যাঞ্চলে উপজাতি সন্ত্রাসীদের চাঁদাবাজী বন্ধ ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাঃ তানবির আজম সিদ্দিকীর ওপর সন্ত্রাসী হামলার ঘটনার সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় নিয়ে শাস্তির দাবি জানিয়েছে পাবর্ত্য বাঙালী ছাত্র ঐক্য পরিষদ নেতারা।

উল্লেখ্য ,গত ০১মার্চ রবিবার রাঙামাটি সরকারী কলেজের পিছনে ১০২ রাঙ্গাপানি মৌজার উত্তর পাশে উলুছড়ি এলাকায় রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাঃ তানবির আজম সিদ্দিকী উপজাতি সন্ত্রাসীদের হামলার শিকার হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন