রাঙামাটিতে সকাল-সন্ধ্যা অবরোধ চলছে

news pic (3) copy

রাঙামাটি প্রতিনিধি:

রাঙামাটিতে পাহাড়ি ছাত্র পরিষদের নানিয়ারচর উপজেলা শাখার সাধারণ সম্পাদক রমেল চাকমার মৃত্যুর প্রতিবাদে  সড়ক ও নৌপথে সকাল-সন্ধ্যা অবরোধ কর্মসূচি পালন করছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) নামে একটি আঞ্চলিক সংগঠন।

অবরোধের সমর্থনে রবিবার সকাল থেকেই কুতুকছড়ি এলাকায় পিকেটিংয়ের খবর পাওয়া গেলেও শহরে সংগঠনের নেতাকর্মীদের পিকেটিং করতে দেখা যায়নি। শহরের একমাত্র যানবাহন অটোরিকশা চলাচল স্বাভাবিক থাকলেও গাড়ির সংখ্যা অন্যান্য দিনের তুলনায় কিছুটা কম। শহরের বিভিন্ন পয়েন্টে আইনশৃঙ্খলা বাহিনীকে সতর্ক অবস্থায় থাকতে দেখা গেছে।

অবরোধের কারণে রাঙামাটি শহরের অভ্যন্তরীণ ও দূরপাল্লার সব ধরনের যান চলাচল বন্ধ আছে। শহর থেকে কোনো লঞ্চ উপজেলার উদ্দেশ্যে ছেড়ে যায়নি। উপজেলাগুলো থেকেও শান্তিপূর্ণ অবরোধ পালিত হওয়ার খবর পাওয়া গেছে।

পুলিশ জানায়, শহরের অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। তবে শহরের কোথাও কোনো পিকেটিং নেই। দূরপাল্লার কোনো গাড়ি ছেড়ে যায়নি। কিন্তু শহরের যান চলাচল ও জীবনযাত্রা স্বাভাবিক আছে।

উল্লেখ্য, ৫ এপ্রিল নানিয়ারচরের ট্রাক পোড়ানো ও বাস লুটের ঘটনায় পিসিপি’র নেতা রমেল চাকমাকে আইন-শৃঙ্খলা বাহিনী আটক করে। আটকের পর রমেল চাকমা অসুস্থ হয়ে পড়লে তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দুই সপ্তাহ ধরে চিকিৎসাধীন থাকা অবস্থায় ১৯ এপ্রিল তার মৃত্যু ঘটে। এ ঘটনার প্রতিবাদে পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) এ অবরোধ ডাক দেয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন