রাঙামাটিতে শেষ হলো পার্বত্য বই মেলা

Rangamati Books Fair Pic (3)
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
‘পার্বত্য বই মেলা হোক সুস্থ সংস্কৃতি চর্চা আন্দোলন ও মানবিক বিকাশের মাধ্যম’ এ শ্লোগান নিয়ে রাঙামাটিতে আয়োজিত তিন দিনব্যাপী পার্বত্য বই মেলা শেষ হয়েছে। জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে শুক্রবার বিকালে শুরু হওয়া এ বই মেলা রোববার সন্ধ্যায় আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও নাটক মঞ্চায়নের মধ্য দিয়ে শেষ হয়।

চাকমা ভাষা গবেষণা ও প্রশিক্ষণ কেন্দ্রের সভাপতি ইন্টুমণি তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপণীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পালি বিভাগের অধ্যাপক ড. জিনবোধি ভিক্ষু, রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা, দৈনিক সুপ্রভাত বাংলাদেশ পত্রিকার সাহিত্য বিভাগের সম্পাদক হাফিজ রশীদ খান, পার্বত্য বই মেলা উদযাপন কমিটির আহবায়ক ইন্দ্রদত্ত তালুকদার ও রাঙামাটি সরকারি কলেজের সহাকারী অধ্যাপক বিপম চাকমা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে সনদ ও পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের সাহিত্য ও সংস্কৃতি তুলে ধরতে আয়োজিত এই প্রথম পার্বত্য বই মেলায় সবশেষে মঞ্চস্থ হয়েছে একটি চাকমা ভাষায় রচিত নাটক। মেলায় স্থানীয় ১০টি সংগঠন ও প্রকাশনী সংস্থা অংশ নেয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন