রাঙামাটিতে ভিটামিন ’এ’ প্লাস ক্যাম্পেইন শনিবার

77777-copy

রাঙামাটি প্রতিনিধি:

রাঙমাটিতে ১০ ডিসেম্বর শনিবার জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। এবার ৬-১১ মাস বয়সী ৯ হাজার ৪ শত ৭৭ জন শিশু, ১২-৫৯ মাস বয়সী ৭২ হাজার ৬ শত ৪৬ জন শিশুসহ মোট ৮২ হাজার ১ শত ২৩ জনকে ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে এ উপলক্ষে সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিক সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

জেলার ১০ উপজেলার ৪৯টি ইউনিয়নে ১৫৩টি ওয়ার্ডে  স্বেচ্ছাসেবী কর্মী, মাঠকর্মী এবং প্রথম সারীর তদারককারীসহ  ৪ হাজার ২ শত ১৬ জন কর্মী কাজ করবেন। এতে ৬-১১ মাস বয়সী শিশুকে ১ টি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী শিশুকে বছরে  ১ টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে ।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন সিভিল সার্জন  ডাঃ স্নেহ কান্তি চাকমা, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ সাব্বিরিনা সুলতানা, ডাঃ মুকুল কান্তি দাশ, দৈনিক গিরিদর্পনের সম্পাদক একেএম মকছুদ আহম্মেদসহ রাঙামাটিতে কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সাংবাদিক সম্মেলনের শুরুতে জাতীয় ভিটামিন ‘এ প্লাস’ ক্যাম্পেইনের উপকারীতা ও অপকারীতা প্রদর্শনী করেন জেলার এমসিএইচ এন্ড ইমুলাইজেশন অফিসার (ডিএম সিএইচএফও) ডাঃ জয়ধন তঞ্চঙ্গ্যা।

সাংবাদিক সম্মেলনে জানানো হয়, ‘ভিটামিন-এ’ দেহের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং শিশুমৃত্যুর ঝুঁকি কমায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন