রাঙামাটিতে পুলিশের বাঁধায় ছাত্রদলের বিক্ষোভমিছিল পণ্ড

নিজস্ব প্রতিনিধি:
পুলিশি বাঁধায় পণ্ড হয়ে গেছে রাঙামাটি জেলা ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ। মঙ্গলবার বিকেলে জেলা বিএনপির কার্যালয় থেকে বের হওয়া জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিলটি পুলিশি বাঁধার মুখে দলীয় কার্যালয়ের সামনেই সমাবেশ করতে বাধ্য হয়।

বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ এবং কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদারসহ কেন্দ্রীয় ছাত্রদলের নিঁখোজ নেতৃবৃন্দের সন্ধান ও গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবিতে এ বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মাহবুবুর রহমান, সহ-সভাপতি ছোটন চাকমা, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম তালুকদার, সিনিয়র যুগ্ম সম্পাদক মোঃ কামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন জসিম প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন, পৌর ছাত্রদলের সভাপতি ফারুক আহমেদ সাব্বির, কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক অলি আহাদ, সহ-সাধারণ সম্পাদক আল আমিনসহ জেলা ও পৌর ছাত্রদলের নেতাকর্মীরা।

সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, ‘শাসকগোষ্ঠীর অন্ধপ্রতিহিংসা ও ক্ষমতারমোহে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব বিপন্ন প্রায়। সারাদেশে গুম, খুন, বন্দুক যুদ্ধের নামে ঠান্ডা মাথায় পরিকল্পিত হত্যা, গণগ্রেফতার ও যৌথবাহিনীর নামে বিশেষ বাহিনীর নির্যাতন-নিপীড়ণ বর্তমান সরকারের নিয়মিত কর্মে পরিণত হয়েছে। বাংলার আপামর জনসাধারণ এসব থেকে মুক্তি চায়।’

বক্তারা বলেন, সরকার কোনো প্রকার গণতন্ত্র ও মানবাধিকারের তোয়াক্কা না করে প্রতিদিনই দেশের বিভিন্ন স্থান থেকে সাদাপোশাকের লাইসেন্সধারী ভাড়াটে মাস্তানদেরকে দিয়ে জনপ্রিয় নেতৃবৃন্দকে অপহরণ করে গুম-খুন করে দিচ্ছে। শত শত মায়ের বুক খালি করে বর্তমান সরকার রক্তের হোলি খেলায় মেতেছে। সরকারের এমন কর্মকাণ্ডের বিরুদ্ধে আপামর জনসাধারণকে মাঠে নামার আহবান জানিয়ে বক্তারা অবিলম্বে নিখোঁজ নেতৃবৃন্দকে জনসম্মুখে হাজির করার দাবি জানান।

কিছু সুবিধাভোগী নেতাকর্মী সরকারের সাথে আতাঁত করে নেতাকর্মীদের মাঝে ব্রিভান্তির সৃষ্টি করছে উল্লেখ করে বক্তারা সুবিধাভোগী এসব নেতাকে চিহ্নিত করে গঠনতন্ত্র অনুসারে ব্যবস্থা নেয়ার জন্য দলীয় হাইকমান্ডের দৃষ্টি আকর্ষণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন