রাঙামাটিতে নিরাপত্তা বাহিনীর উপর হামলা করে চাঁদাবাজ ছিনিয়ে নিল উপজাতীয় মহিলারা

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি: :

রাঙামাটিতে নিরাপত্তা বাহিনীর উপর উপজাতীয় নারীরা বর্বরোচিত হামলা করে স্বগোত্রীয় দুই চাঁদাবাজকে ছিনিয়ে নিয়েছে। বুধবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে জেলা শহরের রাঙ্গাপানি এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার বিকেলে রাঙ্গাপানি এলাকায় দু’চাঁদাবাজ সন্ত্রাসী অবস্থান করছে এমন গোপন সংবাদে ভিত্তিতে নিরাপত্তা বাহিনী ওই দু’চাদাঁবাজ সন্ত্রাসীকে আটক করার জন্য অভিযান পরিচালনা করে তাদের সেখান থেকে আটক করে।

তবে তাদের আটক করে নিয়ে আসতে গেলে উপজাতীয় আঞ্চলিক সংগঠন তাদের নারী কর্মীদের লেলিয়ে দেয় নিরাপত্তা বাহিনীর উপর। উপজাতীয় আঞ্চলিক সংগঠনের নারী কর্মীরা গ্রামের সাধারণ উপজাতীয় নারীদের সহায়তা নিয়ে নিরাপত্তা বাহিনীর উপর লাঠি-সোটা নিয়ে হামলা চালিয়ে আটক দুই চাঁদাবাজ সন্ত্রাসীকে ছাড়িয়ে নেয়।

এদিকে এ ঘটনার ভিডিও ধারণ করে উপজাতীয় সন্ত্রাসীরা সোস্যাল মিডিয়াতে তাদের পরিচালিত আইডি, গ্রুপ ও পেইজগুলোতে পোস্ট করে ছড়িয়ে দেয় এবং মুহুর্তে তা ভাইরাল হয়ে পড়ে। এ ঘটনার পর থেকে রাঙামাটির সচেতন মহল এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দার ঝড় বইতে শুরু করে।

সচেতন মহলের দাবি, নিরাপত্তা বাহিনী হচ্ছে রাষ্ট্রের সর্বোচ্চ বাহিনী। তাদের উপর এমন দু:সাহসিক আক্রমণ করা সত্যি ঘৃণার জন্ম দিয়েছে এবং যারা এ ধরণের কর্মকান্ডে জড়িত তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

এদিকে ঘটনার পর থেকে ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। পুলিশ রাতে অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত সন্দেহে ১১জনকে আটক করেছে।

কোতয়ালী থানা পুলিশের এক কর্মকর্তা নাম প্রকাশ করার না শর্তে আটকের সত্যতা স্বীকার করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

2 Replies to “রাঙামাটিতে নিরাপত্তা বাহিনীর উপর হামলা করে চাঁদাবাজ ছিনিয়ে নিল উপজাতীয় মহিলারা”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন