রাঙামাটিতে দীর্ঘ সাত বছর পর পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলনের আংশিক কমিটি গঠন

news pic

রাঙামাটি প্রতিনিধি:

রাঙামাটিতে বহু কল্পনা-জল্পনার মধ্য দিয়ে প্রায় দীর্ঘ ৭ বছর পর পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলনে জেলার ২৯ সদস্যের আংশিক কমিটি গঠন করা হয়। মঙ্গলবার সকালে কমিটির আহ্বায়ক মো. নাদিরুজ্জামানের সভাপতিত্বে চেম্বার অফ কর্মাসের সম্মেলন কক্ষে পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলনের আয়োজিত এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এ নতুন কমিটি ঘোষণা করা হয়।

এতে সভাপতি জাহাঙ্গীর আলম মুন্না, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কামাল এবং আবু বক্কর সিদ্দিককে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে। এছাড়া সহ-সভাপতি পদে মোহাম্মদ ইউনুস, তোফাজ্জল হোসেন, এডভোকেট আবছার আলী, মো. নাদিরুজ্জামান, মো. শহীদ চৌধুরী, নুরুল ইসলাম, আবুল কালাম আজাদ এবং কাজী মোহাম্মদ জালোয়।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে সাইফুল ইসলাম ছগির. শাব্বির আহাম্মদ, সহ-সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, অর্থ সম্পাদক পদে আব্দুল ওয়াব পাটোয়ারী, দপ্তর সম্পাদক পদে জাফরুল হাসান, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মো. শাহাজাহান আলম, যুব বিষয়ক সম্পাদক পদে আব্দুল মান্নান রানা, সমাজ কল্যাণ সম্পাদক পদে আনোয়ার আজিম, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মাসুদ পারভেজ, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক পদে কমলা বেগম, শ্রম বিষয়ক সম্পাদক পদে মো. হানিফ, সহ-সাংগঠনিক সম্পাদক পদে সেলিম বাহারী, সহ-অর্থ সম্পাদক পদে একেএম ঈসরাইল, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মিজানুর রহমান, সহ-যুব বিষয়ক সম্পাদক পদে মো. আব্দুল লতিফ, সহ-ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে আলমগীর হোসেন এবং সহ-শ্রম বিষয়ক সম্পাদক পদে জসিম উদ্দিনসহ মোট ২৯জন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। সাংবাদিক সম্মেলনে এসময় বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় সাংবাদ সম্মেলন থেকে জানানো হয়েছে, পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলন রাঙামাটি জেলা ১০১ সদস্য বিশিষ্ট কমিটির মধ্যে ২৯ সদস্যের আংশকি কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটির অবশিষ্ট ৭২ সদস্য বিভিন্ন পদ পদবীসহ মোট ১০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি আগামী ৩০ দিনের মধ্যে অনুমোদন দেওয়া হবে।

আরও জানানো হয়েছে, বর্তমান গঠনতন্ত্রটি খসড়া গঠনতন্ত্র হিসাবে গণ্য হবে। তবে স্বল্প সময়ের মধ্যে বর্তমান খসড়া গঠনতন্ত্রকে আরও অধিকতরভাবে সংশোধনীর মাধ্যমে পূর্ণাঙ্গ গঠনতন্ত্রে রূপ দেওয়া হবে বলেও জানান।

উল্লেখ্য, আগামী কিছু দিনের মধ্যে স্বল্প সংখ্যক সদস্য নিয়ে একটি উপদেষ্টা কমিটিও গঠন করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন