রাঙামাটিতে আ’লীগ নেতা-নেত্রী হত্যার চেষ্টা মামলায় ১৪জন গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি:

রাঙামাটির বিলাইছড়ি উপজেলা আ’লীগের সহ-সভাপতি রাসেল মার্মা হত্যা চেষ্টা মামলায় ওই উপজেলায় পুলিশ অভিযান চালিয়ে পাচঁজনকে এবং রাঙমাটি সদর উপজেলায় অভিযান চালিয়ে বিলাইছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও তার পুত্রসহ সাতজনকে গ্রেফতার করেছে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) রাত থেকে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়। আটককৃতরা হলেন, বিলাইছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ওই উপজেলার পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির  (জেএসএস) সভাপতি শুভ মঙ্গল চাকমা (৬০) ও তার ছেলে সমর বিজয় চাকমা (২৬)।

আহত আ’লীগ নেতা ঘটনার দিন বাদী হয়ে বিলাইছড়ি থানায় কয়েকজনের নাম উল্লেখ করে এবং ৩১জনকে অজ্ঞাতনামা করে হত্যা চেষ্টা মামলা দায়ের করে।

এদিকে রাঙামাটি জেলা মহিলা আ’লীগের সহ-সভাপতি ঝর্ণা খীসা হত্যা চেষ্টা মামলায় সাতজনকে গ্রেফতার করেছে পুলিশ।

আটককৃতরা হলেন, মঙ্গল মণি চাকমা (২৬), নিকন চাকমা (২৮), সাধন চাকমা  (২৮), চিরঞ্জিত চাকমা (২২), রূপম চাকমা (২৪), বাবু চাকমা (২৭) এবং রিটন চাকমা (২৯)।

মহিলা আ’লীগের ওই নেত্রী ৭ডিসেম্বর রাঙামাটি কোতয়ালী থানায় বাদী হয়ে ২১জনের নাম উল্লেখ এবং ৪০জনকে অজ্ঞাতনামা করে একটি হত্যা চেষ্টা মামলা দায়ের করে।

এদিকে জুরাছড়ি উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক অরবিন্দু চাকমা হত্যা মামলা তার পরিবারের পক্ষ থেকে দায়ের না করায় পুলিশ বাদী হয়ে স্ব-থানায় মামলা দায়ের করে।

রাঙামাটি জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. সাফিউল সারোয়ার জানান, বৃহস্পতিবার রাত থেকে রাঙামাটি শহরে অভিযান চালিয়ে রাঙামাটি জেলা মহিলা আ’লীগ নেত্রী হত্যা চেষ্টা মামলায় সাতজন এবং বিলাইছড়ি উপজেলা আ’লীগের রাসেল মার্মা হত্যা চেষ্টা মামলায় ওই উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং তার ছেলেকে গ্রেফতার করা হয়।

তারা সকলে জেএসএস রাজনীতির সাথে জড়িত কিনা এমন প্রশ্নের জবাবে তিনি জানান, আমরা পর্যালোচনা করছি তারা কোন রাজনীতি সাথে জড়িত।

এদিকে রাঙামাটি সদর থেকে গ্রেফতার নয়জন এবং বিলাইছড়ি উপজেলা থেকে গ্রেফতার পাঁচজনকে শুক্রবার বিকেলে রাঙামাটি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাহিদ আহম্মেদ এর আদালতে তোলা হয়।

রাঙামাটি কোতয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই)  ও মহিলা আ’লীগ নেত্রী ঝর্ণা খীসা হত্যা মামলার আইও লিমন বোস জানান, রাঙামাটি সদর থেকে গ্রেফতার ৭জনকে পুলিশ আদালতে তোলে। আদালতে পুলিশ এ সাতজনের বিরুদ্ধে সাতদিনের রিমান্ড আবেদন করেলে আদালত রিমান্ড বাতিল করে চলতি বছরের ১০ডিসেম্বর শুনানীর দিন ধার্য করে আসামীদের থানা হাজতে প্রেরণের নির্দেশ দেন।

অপরদিকে বিলাইছড়ি উপজেলা আ’লীগের সহ-সভাপতি রাসেল মার্মা হত্যা চেষ্টা মামলার (আইও) এসআই মো. মনির জানান, আসামি পক্ষ এবং বাদী পক্ষের কেউ না থাকায় আদালত ১০ডিসেম্বর শুনানীর দিন ধার্য করে আসামিদের থানা হাজতে পাঠানোর নিদের্শ দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন