Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

রাঙামাটিতে আটক আরাকান আর্মির নেতা ড. রেনিন সুয়ে ও তিন সহযোগীর জামিন না মঞ্জুর

রেনিন সোয়ে 1

নিজস্ব প্রতিনিধি:
রাঙামাটির রাজস্থলী থেকে আটক মায়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান আর্মির নেতা ড. রেনিন সুয়ে ও তার তিন সহযোগীর বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনের মামলায় রাঙামাটির সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইবুনাল জামিন আবেদন না মঞ্জুর করে ৪ আসামীকে আবারো কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন।

মঙ্গলবার রাঙামাটি সন্ত্রাস দমন ট্রাইব্যুনালে রেনিন সুয়ে ও তার তিন সহযোগী অংনু ইয়ান রাখাইন, বাড়ীর কেয়ার টেকার জো সু অং মার্মা ও অং সু অং মার্মাকে সন্ত্রাস দমন আইনের মামলায় হাজির করে জামিন শুনানী অনুষ্ঠিত হয়।

আসামী ও রাষ্ট্র পক্ষের আইনজীবিদের জামিন শুনানী শেষে রাঙামাটির জেলা ও দায়রা জজ মোহাম্মদ কাউসার আসামীদের জামিন না মঞ্জুর করে মামলার পরবর্তী তারিখ আগামী ৪ মে নির্ধারণ করেন এবং আসামীদের জেলে প্রেরণের নির্দেশ দেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৬ আগষ্ট রাতে রাজস্থলীর কলেজ পাড়া থেকে একটি বিলাস বহুল পাকা ভবনে অভিযান চালিয়ে আরাকান আর্মির সদস্য অংনু ইয়ান রাখাইনকে এবং পরদিন বাড়ীর কেয়ারটেকার জসু অং মারমা ও অং সু অং মারমাকে যৌথ বাহিনী আটক করে। ঘটনার এক মাস পর ১৪ অক্টোবর বিজিবি ও পুলিশের পৃথক অভিযানে রাজস্থলীর ইসলাম পুর থেকে আটক করা হয়া পালিয়ে থাকা আরাকান আর্মি নেতা ডা. রেনিন সো কে।

আটক চারজনের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ, বিদেশী মূদ্রা পাচার ও সন্ত্রাস দমন আইনে পৃথক তিনটি মামলা দায়ের করে রাজস্থলী থানা পুলিশ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন