Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

রাঙামাটিতে অটোরিক্সা ধর্মঘট পালিত

পরিবহন ধর্মঘট

নিজস্ব প্রতিবেদক:

বৃহত্তর চট্টগ্রামে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকে রাঙামাটিতে আটোরিক্সা ধর্মঘট পালিত হয়েছে। মঙ্গলবার ভোর ৬টা থেকে রাঙামাটি শহরে অটোরিক্সা চলাচল বন্ধ করে দেয় চালকরা। সিএনজি বিহিন শহর হঠাৎ অচল হয়ে পড়ে। বিপাকে পরে সাধারণ মানুষ ও শিক্ষার্থীরা। তাই শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পরীক্ষা স্থগিত করা হয়েছে। ধর্মঘটের কারণে রাঙামাটি-চট্টগ্রাম সড়কে দুরাপাল্লার গণ পরিবহন ছেড়ে যায়নি।

রাঙামাটি অটোরিক্সা শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. অলি আহমেদ জানান, বৃহত্তর চট্টগ্রাম সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের অংশ হিসেবে  রাঙামাটি অটোরিক্সা শ্রমিক ফেডারেশন এ ধর্মঘট পালন করেছে। শহরে পরিবহণ ধর্মঘট পালন কালে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শান্তিপূর্ণভাবে এ কর্মসূচী সফল করা হয়েছে। সন্ধ্যা ৬টা থেকে আবারও রাঙামাটি শহরের অটোরিক্সা চলাচল হয়েছে।

অন্যদিকে, পূর্ব ঘোষণা ও মাইকিংছাড়া রাঙামাটি শহরের একমাত্র যোগাযোগ মাধ্যম সিএনজি হঠাৎ বন্ধ হয়ে যাওয়া দূর্ভোগে পরে অফিসগামী মানুষরা। ধর্মঘটের কারণে বনরূপা বাজার, কলেজ গেইট বাজার ও আসামবস্তি বাজারেও হাট বসেনি। এছাড়া ধর্মঘটের কারণে রাঙামাটি পর্যটন কমপ্লেক্সও পর্যটক শূণ্য হয়ে পরে। দূর-দূরান্ত পর্যটকরা নয়, স্থানীয়দের উপস্থিতিও ছিলনা। তবে যে কোন নাশকতা এড়াতে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়ন ছিল।

উল্লেখ্য, গত সোমবার চট্টগ্রামে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম শাখার নেতৃবৃন্দ ৯ দফা বাস্তবায়নের দাবিতে বৃহত্তর চট্টগ্রামে ২৪ ঘন্টার পরিবহন ধর্মঘটের ঘোষনা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন