Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

  রহমান নগরকে ৪-০ গোলে হারিয়ে ‘সাপমারা’ চ্যাম্পিয়ান  

মানিকছড়ি প্রতিনিধি:

মানিকছড়ি সদর ইউপি’র উদ্যোগে এবং একতা যুব সংঘের সহযোগিতায় অনুষ্ঠিত ‘বঙ্গবন্ধু’ ফুটবল টুর্নামেন্টের মাসব্যাপী আসর বুধবার(৩০ আগস্ট) জমজমাট আয়োজনের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে।

টুর্নামেন্টের ফাইনাল খেলায় মাঠে দেশি-বিদেশি খেলোয়াড়দের বলের জাদুতে হাজার হাজার দর্শক মুখরিত। রহমাননগর একাদশকে ৪-০ গোল পরাজিত করে সাপমারা একাদশ চ্যাম্পিয়ান হয়েছে। ওই টুর্নামেন্টের সমাপনী পর্বে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেছেন খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা(এম.পি)।

টুর্নামেন্ট পরিচালনা কমিটি সূত্রে জানা গেছে, ২০১৬ সালে মানিকছড়ি সদর ইউপি’র চেয়ারম্যান নির্বাচিত হয় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিশিষ্ট ঠিকাদার মো. শফিকুর রহমান ফারুক। নির্বাচিত হওয়ার পর মানিকছড়ির ক্রীড়ামুদি দর্শক ও খেলোয়ারদের  মানোন্নয়নে ক্রীড়াঙ্গনের দিকে দৃষ্টি দেন চেয়ারম্যান। আর চেয়ারম্যানের উৎসাহ দেখে তাতে সাড়া দেন উপজেলার ঐতিহ্যবাহী ক্রীড়া ও সামাজিক সংগঠন‘একতা যুব সংঘ’। ফলে ওই বছরই মাঠে গড়ায় ‘বঙ্গবন্ধু’ ফুটবল টুর্নামেন্টের প্রথম আসর। এরই ধারাবাহিকতায় গত ২৬ জুলাই এক বর্ণাঢ্য আয়োজনে মাঠে গড়ায় ‘বঙ্গবন্ধু’ ফুটবল টুর্নামেন্টের ২য় আসর। টুর্নামেন্টে উপজেলার তৃণমূল থেকে ২২টি দল অংশ গ্রহণ করেন।

নক-আউট পদ্ধতির খেলায় প্রথম রাউন্ড এবং ২য় রাউন্ডে ৩জন অতিথি খেলোয়ার অংশগ্রহণের সুযোগ দেয় টুর্নামেন্ট কর্তৃপক্ষ। কোয়াটার ফাইনালে ৬জন এবং সেমিফাইনাল থেকে সব খেলোয়াড় উন্মুক্ত ঘোষণা করায় দেশি-বিদেশি খেলোয়ারের পদচারণায় মুখরিত হয় মাঠ। গত ২৪ আগস্ট প্রথম সেমি ফাইনালে তিনটহরী বাজার একাদশকে ৩-১ গোলে পরাজিত করে রহমাননগর একাদশ এবং ২৭ আগস্ট তিনটহরী উষা ক্রীড়া চক্রকে ৪-০ গোলে পরাজিত করে সাপমারা একাদশ ফাইনালে উর্ত্তীর্ণ হয়।

৩০ আগস্ট দু’টি দলে চট্টগ্রাম, ঢাকার আবহানী, মোহামেডান, ওয়ারী, ফেনী সকার ক্লারের খেলোয়ারের সাথে ক্যামেরুন, ঘানা ও কানাডার ৪জন খেলোয়াড় অংশগ্রহণ করায় মানিকছড়ি সরকারি স্কুল মাঠ ছিল লোকে-লোকারণ্য। নারী-পুরুষ, ছেলে-বুড়ো, পাহাড়ি-বাঙ্গালী, ছাত্র-ছাত্রীর পদচারণায় মাঠ-ঘাট, ভবনের ছাদ, গাছের ঢাল-পালা কোথাও ফাঁকা ছিল না।

আর এ মহতি আয়োজনের সমাপনী পর্বে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা (এম.পি)। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, সিন্দুকছড়ি জোন অধিনায়ক লে. কর্ণেল রোবায়েত মাহমুদ হাসিব, উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, নবাগত ইউএনও মো. আহ্সান উদ্দিন মুরাদ, জেলা পরিষদ সদস্য এমএ. জব্বার, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. আতিউল ইসলাম, অফিসার ইনচার্জ মো. মাইন উদ্দীন খান, ইউপি চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, মো. শহীদুল ইসলাম মোহন, মো. রফিকুল ইসলাম বাবুল প্রমুখ।

খেলা শেষে পুরস্কার বিতরণ পর্বে টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহ্বায়ক ও সদর ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক এর সভাপতিত্বে এবং সদস্য সচিব মো. মাঈন উদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি কুজেন্দ্র লাল ত্রিপুরা(এম.পি) বলেন, এখানকার মানুষ খেলাধূলা ও সংস্কৃতি অঙ্গনে নিজেদেরকে যেভাবে জড়িয়ে রেখেছে, এটি সত্যিই প্রশংসার দাবিদার। পার্বত্যাঞ্চলের সকল সম্প্রদায়ের সহঅবস্থান নিশ্চিত করতে এবং সম্প্রীতির বন্ধন সু-দৃঢ করতে খেলাধূলার বিকল্প নেই।

তিনি জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসনকে অনুরোধ করে বলেন, আপনারা জায়গার ব্যবস্থা করুণ, আমি স্টেডিয়াম নির্মাণ করে দেবো। সরকারি খাস জায়গা খুঁজে বের করার জন্য ইউএনও ও জনপ্রতিনিধিদের তাগিদ দেন তিনি। পরে তিনি বিজিত ও বিজয়ী খেলোয়াড়দের ব্যক্তিগত ও দলীয় ট্রফির পাশাপাশি‘একতা যুব সংঘ’কে একটি সন্মাননা ক্রেস্ট তুলে দেন। পরে সভাপতি টুর্নামেন্ট পরিচালনায় সংশ্লিষ্ট সকল স্বেচ্ছাসেবী সংগঠন, মেডিক্যাল টিম, পুলিশ, গ্রাম আনসার, স্কুল কর্তৃপক্ষসহ মানিকছড়িবাসীকে সুষ্ঠভাবে খেলা করতে সহযোগিতা করার জন্য ধন্যবাদ জানান।

খেলা পরিচালনা করেন বিকেএসপি অনুমদিত জাতীয় রেফারি মো. ফরহাদুল ইসলাম চৌধুরী, সহকারী ছিলেন মো. খোরশেদ আলম, বিটুরাজ বড়ুয়া ও মো. শহীদুল্লাহ সজীব। ধারাবিবরণীতে ছিলেন, বাটনাতলী ইউপি সচিব মো. আবদুল হাকিম, প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবদুল মান্নান, সাংবাদিক মো. মনির হোসেন, ক্রীড়াবিদ এসএম. জসিম উদ্দীন ও মো. মহি উদ্দীন মুকুল প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন