রমজানে লোডশেডিং-এর প্রতিবাদে গুইমারাতে সড়ক অবরোধ করে মুসল্লিদের বিক্ষোভ

05 copy

গুইমারা প্রতিনিধি:

বর্তমান সরকারের সময়ে সারাদেশে রেকর্ড পরিমান বিদ্যুৎ উৎপাদন হচ্ছে, তাই মাহে রমজানে দেশে কোন লোডশেডিং থাকবে না বিদ্যুৎ প্রতি মন্ত্রীর সম্প্রতি এমন ঘোষণা পরও খাগড়াছড়িতে প্রতিদিনি গড়ে ৪ ঘন্টাও বিদ্যুৎ না থাকায় ফুসে উঠেছে পার্বত্যবাসী। তাই লোডশেডিং ও লো-ভোল্টেজের প্রতিবাদে খাগড়াছড়ির গুইমারাতে প্রায় ঘন্টাব্যাপী সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে মুসল্লিরা।

শুক্রবার দুপুরে জুমায়ার নামাজ শেষে এ বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। গুইমারা কেন্দ্রীয় জামে মসজিদ থেকে প্রায় ৫ শতাদিক মুসল্লি একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুলিশ বক্সের সামনে এসে সড়ক অবরোধ করে। এ সময় দু পাশ্বে বেশ কিছু গাড়ি আটকা পরে।

এ সময় সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বিদ্যুৎ কর্মকর্তাকে মুসলমাদের শক্র আখ্যায়িত করে বলেন, মুসলমানদের সিয়াম সাধনার মাস পবিত্র মাহে রমজানে বিদ্যুৎ এর ভেলকিবাজী বেড়ে যায়। তারাবিহ, সেহরি ও ইফতারের সময় হলে অধিকাংশ সময় বিদ্যুৎ না থাকায় বক্তারা অসাধু বিদ্যুৎ কর্মকর্তাদের ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়ে বলেন, দ্রুত সময়ের মধ্যে বিদ্যুৎ সমস্যার সমাধান করা না হলে বিদ্যুৎ সংশ্লিষ্ট কর্মকর্তাদের যেখানে পারে মুসল্লিরা প্রতিহত করা হবে।

বক্তারা আরো বলেন, গুইমারা উপজেলায় ২ দিন ধরে বিদ্যুৎ থাকেনা অথচ পাশ্ববর্তী জালিয়াপাড়া ও বড়পিলাকে নিয়মিত বিদ্যুৎ থাকে। উপজেলার কয়েক হাজার মানুষকে কষ্টে রেখে বিদ্যুৎ কর্মকর্তারা বিদ্যুৎ সাশ্রয় দেখিয়ে সরকারের কাছ থেকে পদক নিচ্ছে। তাই অবিলম্বে এসব নাটক বন্ধ করার আহ্বান জানান বক্তারা। অন্যথায় কঠোর কর্মসূচিও ঘোষণা দেন। পরে ঘন্টাব্যাপী সড়ক অবরোধের পর পুলিশ এসে যান চলাচল স্বাভাবিক করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন