রবিবার খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়িতে আগামী কাল রবিবার ২৪ ঘণ্টা হরতালের ডাক দিয়েছে বৃহত্তর পার্বত্য বাঙ্গালি ছাত্রপরিষদ খাগড়াছড়ি জেলা শাখা।

জেলার মাইসছড়ি থেকে অপহৃত তিন বাঙ্গালীর উদ্ধারের দাবিতে ও শুক্রবার সন্ত্রাসীদের গুলিতে নিহত গাড়িচালক মো. সজিব এর হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে বৃহত্তর পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদ খাগড়াছড়ি জেলা শাখা শনিবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা শহরে কালো পতাকা মিছিল করে। মিছিল শেষে সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

এসময় রবিবারের ভেতর অপহৃত তিন বাঙ্গালীকে উদ্ধার ও গাড়িচালক মো. সজিবের হত্যাকারীদের গ্রেফতার করতে ব্যর্থ হলে পরবর্তীতে আরও ৭২ ঘণ্টা হরতালের ঘোষণা দেন তারা।

মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন বৃহত্তর পার্বত্য বাঙ্গালি ছাত্রপরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি মো. মাইনউদ্দিন, জ্যেষ্ঠ সহ সভাপতি মো. মহিউদ্দিন ও সাধারণ সম্পাদক এসএম মাসুম রানা প্রমুখ।

বক্তারা পার্বত্যচট্টগ্রাম থেকে সশস্ত্র সন্ত্রাসী সংগঠন  ইউপিডিএফকে নির্মূল করে পার্বত্য অঞ্চলে শান্তি শৃঙ্খলা ফিরিয়ে আনতে প্রশাসনকে অনুরোধ জানান।

বক্তারা বলেন, ইউপিডিএফ এর সন্ত্রাসীরা পাহাড় থেকে বাঙ্গালীদের বিতাড়িত করতে পরিকল্পিত ভাবে হত্যা, গুম ও অপহরণ করে মুক্তিপণ আদায়ের মতো কর্মকাণ্ড পরিচালনা করছে।  তাদের অত্যাচারে পাহাড়ের মানুষ আজ অতিষ্ট।

অপহৃত তিন বাঙ্গালীকে উদ্ধার করতে প্রশাসনের ধীরগতির সমালোচনা করেন। তাদের  দ্রুত উদ্ধার করতে প্রশাসনকে জোরালো ভূমিকা গ্রহণের অনুরোধ জানান বক্তারা।

গতকাল নানিয়ারচরে ইউপিডিএফ সন্ত্রাসীরা গাড়িচালক মো. সজিব’কে হত্যা করেছে উল্লেখ করে বলেন, তাদের আধিপত্য বিস্তারের জন্য কেন একজন বাঙ্গালীকে জীবন দিতে হবে। প্রশাসনকে দ্রুত সজিবের হত্যাকারীদের গ্রেফতার করতে আহ্বান জানান। সন্ত্রাসীদের হাতে নিহত সজিবের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার দাবি জানায় বক্তারা।

প্রসঙ্গত, গত ১৬ এপ্রিল বিকালের দিকে কাঠ ক্রয় করতে মহালছড়ির মাইসছড়ি যাওয়ার পর থেকে নিখোঁজ হয় মাটিরাঙ্গা পৌরসভার ২নং ওয়ার্ডের মো. খোরশেদ আলম ডাইভারের ছেলে মো. সালাহ উদ্দিন (২৮), আবুল হাসেমের ছেলে মো. মহরম আলী (২৭) ও মো. বাহার মিয়া ড্রাইভার (৩০)।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন