Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

যারা জয়বাংলা ছেড়ে জিন্দাবাদ বলে তারা মুক্তিযোদ্ধা হতে পারে না

26.03.2017_Muktijuddha Songbordhona NEWS Pic-02

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করার দিন শেষ হয়ে গেছে উল্লেখ করে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, এ দেশে যারা গণহত্যা দিবস পালন করে না তারা মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি হতে পারে না। গণহত্যা দিবস পালন না করে বিএনপি প্রমান করেছে সেদিন তারা এদেশের স্বাধীনতা চায়নি। মুক্তিযোদ্ধাদের কেউ কেউ বিপদগামী ছিল উল্লেখ করে তিনি বলেন, যারা জয় বাংলা ছেড়ে জিন্দাবাদ বলে তারা কখনোই মুক্তিযোদ্ধা হতে পারে না।

রোববার বেলা ১টার দিকে মাটিরাঙ্গা কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন তিনি। মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন এ সংবর্ধনার আয়োজন করে।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমানের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মনছুর আলী এবং মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের আহবায়ক ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো, মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. খলিলুর রহমান ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-আহবায়ক সুবাস চাকমা প্রমুখ বক্তব্য রাখেন।

স্বাধীনতার কিছুদিন না যেতেই বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনাকে মুছে ফেলার চেষ্ঠা করা হয়েছে বলেও মন্তব্য করেন কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। মেজর জিয়া কখনোই নিজেকে স্বাধীনতার ঘোষক দাবী করেনি উল্লেখ করে তিনি বরেন, তার অনুসারীরা আজ জিয়াকে স্বাধীনতার ঘোষক দাবী করছে। যা মেজর জিয়ার সাথেই প্রতারণার শামিল বরেও মন্তব্য করেন তিনি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষনে উজ্জীবিত হয়েই এদেশের মুক্তিপাগল মানুষ যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল উল্লেখ করে অনুষ্ঠানের সভাপতি বি.এম মশিউর রহমান বলেন, এদেশের মানুষকে মুক্তির দিশা একজনই দেখিয়েছেন আর তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি বলেন, শেখ হাসিনা বাংলাদেশকে নতুন উচ্চতায় নিয়ে গেছেন বঙ্গবন্ধুর দেখানো পথ ধরেই।

এর আগে অনুষ্ঠানের প্রধান অতিথি খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের জন্য মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন আয়োজিত দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন।

এসময় মাটিরাঙ্গা উপজেলা কৃষি কর্মকর্তা মো: শাহ আলম মিয়া, যুব উন্নয়ন কর্মকর্তা শেখ আশরাফ উদ্দিন, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি মো. হারুনুর রশীদ ফরাজি ও উপজেলা ছাত্রলীগের আহবায়ক ও পৌর কাউন্সিলর মোহাম্মদ আলীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, জনপ্রতিনিধি ও সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন