যাদের মাঝে মানবতা নেই, তারাই হত্যাকাণ্ড ঘটিয়েছে: বৃষকেতু চাকমা

সাজেক প্রতিনিধি:

বাঘাইছড়িতে ১৮ মার্চ নির্বাচনী দায়িত্ব পালন শেষে ফেরার পথে সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে নিহতের ঘটনাকে মানবতা বিরোধী উল্লেখ করে বৃষকেতু চাকমা বলেন, যাদের মাঝে মানবতা নেই, তারাই হত্যাকাণ্ড ঘটিয়েছে।

নিহত ৭ জনের পরিবার ও আহতদেরকে রাঙ্গামাটি ২৯৯নং আসনের সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদারের পক্ষ থেকে বাঘাইছড়ি জেলা পরিষদ রেস্ট হাউজে শুক্রবার বিকাল সাড়ে পাঁচটার দিকে অনুদান প্রদানের সময় রাঙ্গামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা এ কথা বলেন।

তিনি বলেন, একটা সভ্য দেশে এমন ঘটনা ঘটতে পারেনা। যারা এই ঘটনা ঘটিয়েছে, তারা অমানবিক কাজ করেছে। তাদের আটক করে সর্বোচ্চ সাজা কামনা করেন তিনি ।

এ  সময় আরও উপস্থিত ছিলেন রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আঞ্চলিক পরিষদের সদস্য হাজী কামাল হোসেন, রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জতির্ময় কেড়ল, বাঘাইছড়ি পৌরসভার মেয়র জাফর আলী খান প্রমুখ।

এসময় নিহত ও আহতদের প্রত্যক পরিবারকে নগদ দশ হাজার টাকা প্রদান করা হয়। এর আগে ঘটনার পরদিন তাৎক্ষনিক বিশ হাজার টাকা করে প্রদান করা হয়।

উল্লেখ্য ২৯৯নং আসনের সংসদ সদস্য সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার নিহত ও আহতদের পরিবারের সাথে শুক্রবার মতবিনিময় ও নগদ টাকা প্রদান করার কথা থাকলেও বাঘাইছড়িতে আসার পর হঠাৎ অসুস্থ হওয়ায় তিনি উপস্থিত থাকতে পারেননি।

প্রসঙ্গত, গত ১৮মার্চ (সোমবার) দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হয় বাঘাইছড়ি উপজেলা পরিষদের নির্বাচন। নির্বাচনে দিনভর দায়িত্বপালন শেষে নির্বাচনী সরঞ্জামসহ উপজেলার সাজেকের কংলাক সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ছেড়ে গাড়িবহর নিয়ে উপজেলা সদরে ফিরছিলেন, নির্বাচনী কর্মকর্তা, কর্মচারী ও নিরাপত্তাকর্মীদের দল। দিঘীনালা-মারিশ্যা সড়কের ৯ কিলোমিটার নামক এলাকায় পৌঁছা মাত্র নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তা ও কর্মচারীদের বহনকারী জিপগাড়ি লক্ষ্য করে অতর্কিত এলোপাতাড়ি গুলিবর্ষণ করে অজ্ঞাত বন্দুকধারীরা।

এতে কিছু বুঝে ওঠার আগেই ঘটনাস্থলেই প্রাণ হারান ৬ জন। তাদের মধ্যে ছিলেন নির্বাচনী দায়িত্বপালন করা শিক্ষক, সরকারি কর্মকর্তা, কর্মচারী ও আনসার-ভিডিপি সদস্য।  রাতে বাঘাইছড়ি থেকে হেলিকপ্টারে করে চট্টগ্রাম নেয়ার পথে মারা যান গুলিবিদ্ধ শিক্ষক মো. তৈয়ব।

এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে পুলিশের সদস্য, আনসার-ভিডিপি সদস্যসহ স্কুল-কলেজের শিক্ষকসহ ১৭ জন গুরুতর আহত হয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন