যথাযোগ্য মর্যাদায় রোয়াংছড়িতে জাতীয় শোক দিবস পালিত

রোয়াংছড়ি প্রতিনিধি:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম জাতীয় শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালিত হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টায় রোয়াংছড়ি উপজেলায় আওয়ামী লীগ আয়োজিত শোক দিবস উপলক্ষ্যে রোয়াংছড়ি বাজারস্থ মাল্টিপারপাস প্রাঙ্গন থেকে ২শতাদিক নেতাকর্মী অংশগ্রহণের মাধ্যমে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এরপর রোয়াংছড়ি বাজারস্থ মাল্টিপারপাস মিলনায়নে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও রোয়াংছড়ি সদর ইউপির চেয়ারম্যান চহ্লামং মারমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হ্লাথোয়াইহ্রী মারমা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহসভাপতি চহাইমং মারমা, আলেক্ষ্যং ইউপির চেয়াম্যান বিশ্বানাথ তঞ্চঙ্গ্যা, যুগ্ম সাধারণ সম্পাদক রামশিয়াম বম, সাংগঠনিক সম্পাদক জনমজয় তঞ্চঙ্গ্যা, সাংগঠনিক সম্পাদক ও জেলা দৈনিক মানবকণ্ঠ সাংবাদিক মংখিংসাই মারমা, সাংগঠনিক সম্পাদক মো. আব্দুর রহিম সোবহান, উপজেলা শ্রমিকলীগের সভাপতি আথুইমং মারমা, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি প্রীতিময় তঞ্চঙ্গ্যা, উপজেলা মহিলা আওয়ামী লীগ সভানেত্রী অংম্রাচিং মারমা প্রমুখ।

এসময় বক্তারা বলেন রক্তের অক্ষরে লেখা দিন আজ, ১৯৭৫ সালে ১৫আগস্ট এই দিনে বুলেটের আঘাতে ক্ষতবিক্ষত ও ঝাঝরা করা হয় বাংলার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

উন্নয়ন অগ্রযাত্রাকে থামিয়ে রাখা চেষ্টা করছিল কিন্তু থামাতে পারেনি। স্বাধীন বাংলাদেশে ঘৃণিত একদল ঘটকরা ওই দিনে ছোট শিশু শেখ রাসেলকে পর্যন্ত রেহাই দেননি। বঙ্গ কন্যা শেখ হাসিনা’র সরকার পরিচালনাতে আজ এগিযে যাচ্ছে দেশ। উন্নয়নে বন্যা বয়ে দিয়েছে প্রধানমন্ত্রী  শেখ হাসিনা। তাই এ ঘাতকরা যেখানে পালিয়ে থাকুক দেশে ফিরিয়ে এনে ফাঁসি রায় কার্যকর করা আহ্বান জানান বক্তারা।

প্রধান অতিথি বলেন, বঙ্গবন্ধুর জন্ম হয়েছে বলেই আজ এ দেশ স্বাধীন হয়েছে। এ দেশ স্বাধীন হয়েছে বলেই বীর বাহাদুর এমপি’র (উশৈসিং) কে পেয়েছি। বঙ্গবন্ধু যদি জাতির স্বার্থে চিন্তা না থাকত তাহলে শোষিত পৈশাজীব হতে মুক্তি হত না। আজ আমরা স্বাধীন দেশে বসবাস করছি, শেখ হাসিনা সুদক্ষ ভাবে দেশ পরিচালনা করছে। তাই দেশে বিভিন্ন অলিগলিতে উন্নয়নে ছোঁয়া পাচ্ছে। এই উন্নয়নকে অব্যাহত রাখতে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়য্ক্তু করে দেশ নেত্রী শেখ হাসিনা ও সম্প্রীতি বান্দরবানে চির সবুজ নেতা বীর বাহাদুর এর হাতকে শক্তিশালী করতে এক যোগে কাজ করা আহ্বান জানান।

উপজেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক ধীরেন ত্রিপুরার সভা সঞ্চালনায় বক্তব্য রাখেন, ছাত্রলীগের সভাপতি সুমনজয় তঞ্চঙ্গ্যা, যুবলীগের সভাপতি পুরুকান্তি তঞ্চঙ্গ্যা প্রমুখ।

এদিকে পৃথক ভাবে উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত হয়েছে। ইতোপূর্বে উপজেলা প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে পরিষদের প্রাঙ্গনে এসে শেষ হয়। অতঃপর উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার সকাল ১০টায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন নির্বাহী অফিসার রবীন্দ্র চাকমা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মাউসাং মারমা। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পার্বত্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী প্রতিনিধি নেইতং বইতিং বম, যুব উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তা পুলুপ্রু মারমা, নির্বাচন কর্মকর্তা মো. আব্দুর শুক্কুর, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তর্পন দেওয়ান, বিআরডিবি কর্মকর্তা পুলুমা মারমাসহ সকল দপ্তরের কর্মকর্তা ও কর্মচারিগণ অংশগ্রহণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন