মেয়রের মাইকিং আর মহড়া ডিঙ্গিয়ে খাগড়াছড়িতে হরতাল পালন করল বাঙ্গালী সংগঠনগুলো

7832723-copy

খাগড়াছড়ি প্রতিনিধি

বিক্ষোভ মিছিল আর পাল্টা পাল্টি উত্তেজনার মধ্য দিয়ে খাগড়াছড়িতে পালিত হয়েছে পাঁচ বাঙ্গালী সংগঠনের ডাকা  হরতাল। পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইনের সংশোধনী ২০১৬ বাতিলের দাবীতে এবং আলুটিলায় পর্যটন জোন বাতিল করার সিদ্ধান্তের প্রতিবাদে ডাকা দ্বিতীয় দফার বৃহস্পতিবারের ২৪ ঘন্টার হরতাল পালান করে বাঙ্গালীদের সংগঠনগুলো।

সকাল ৬টা থেকে শুরু হওয়া হরতালে থেকে থেকে দেখা গেছে নানান রুপ। শহরে বাঙ্গালী ছাত্র পরিষদকে পিকেটিং করতে দেওয়া না হলেও হরতালের সমর্থনে মিছিল করেছে সমঅধিকার আন্দোলন। বেলা ১২টার দিকে প্রেসক্লাবের সামনে থেকে মিছিল বের করে সমঅধিকার আন্দোলনের নেতাকর্মীরা।  মিছিলটি বাজারে প্রবেশ করতে চাইলে ভাঙ্গাব্রীজ এলাকায় পুলিশের বাঁধার মুখে ছত্রভঙ্গ হয়ে যায়। অপরদিকে হরতাল বিরোধী মেয়র রফিকুল আলমের নেতাকর্মীদের শহরে মহড়া দিতে দেখা যায়। এ সময় উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হলে অাতংকে থাকে সাধারণ মানুষ।

বৃহস্পতিবার খাগড়াছড়িতে হাট বার থাকা সত্ত্বেও সকাল বেলা বন্ধ রাখে ব্যবসা প্রতিষ্ঠান। পরে বেলা বাড়ায় খুলে দেয় সব ব্যবসা প্রতিষ্ঠানগলো। তবে সকাল থেকে ছেড়ে যায়নি কোন দুরপাল্লার যানবাহন। বন্ধ ছিলো অভ্যন্তরীণ সড়কের সব ধরনের যানবাহন। পৌর এলাকায় হরতাল শিথিল প্রচার থাকায় সকাল থেকে কিছু টমটম চলতে দেখা গেছে।  এছাড়া  কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই  সত্বঃস্ফুর্ত ও শান্তিপূর্ণ  ভাবেই খাগড়াছড়ি জেলার সকল উপজেলাতেই  হরতাল পালনের খবর পাওয়া গেছে।

সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. রইছ উদ্দিন জানান, যে কোন ধরনের নাশকতা এড়াতে শহরে অতিরিক্ত সাতটি মোবাইল টিম মোতায়েন ছিলো।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন