মেসির প্রশংসায় আপত্তি জানিয়ে যা বললেন পেলে

স্পোর্টস ডেস্ক:

এবার ফুটবল তারকা মেসির খেলা নিয়ে ভিন্ন মন্তব্য করলেন ফুটবল জগতের অন্যতম সেরা তারকা সাবেক ফুটবলার পেলে। মেসি যতটুকু খেলে তার চেয়ে বেশি প্রশংসা পায় সে, এমনটিই ইঙ্গিত দিলেন তিনি।

ফুটবলের ইতিহাস তুলে ধরলে শুরুতেই উঠে আসবে পেলে, ম্যাটাডোনার নাম। এর পরই নতুন প্রজন্মের কাছে জনপ্রিয় এক নাম মেসি। এছাড়াও রোনালদো, রোনালদিনহো, নেইমার, ক্রিশ্চিয়ানো রোনালদো এবং অন্যান্য খেলোয়ারদের নাম তো থাকছেই। কিন্তু নতুন প্রজন্মের কাছে মেসি যেন এক অন্যরকম পছন্দের নাম।

তবে অন্য কারো সাথে তুলনায় বরাবরই আপত্তি ব্রাজিলিয়ান তারকা পেলের। বিশেষ করে তাঁর নামের পরে কেন ম্যারাডোনা এবং মেসির নাম বলা হয় তা নিয়ে তাঁর আপত্তি।

বিশ্বের প্রথম ও একমাত্র খেলোয়াড় হিসেবে তিনটি বিশ্বকাপ জিতেছেন পেলে, করেছেন হাজারের বেশি গোল। তাই হালের রোনালদো কিংবা মেসি অথবা ম্যারাডোনার সাথে তুলনা করা হলে বেজায় চটে যান তিনি।

তাঁর মতে বর্তমান সময়ের অন্যতম সেরা তারকা লিওনেল মেসি আসলে ম্যারাডোনার সমতুল্যই হতে পারেননি, তাঁর নিজের সাথে তুলনা তো অনেক পরে।

এক সাক্ষাৎকারে পেলে বলেন, ‘আপনি কিভাবে এমন দুইজন ফুটবলারের মাঝে তুলনা করতে পারেন যাদের মধ্যে একজন ভালো হেড করতে পারে, দুই পায়েই ভালো শুট করতে পারে, যেখানে অপরজন শুধু এক পা দিয়েই ভালো শুট করতে পারে, একটি নির্দিষ্ট ধরনে খেলে এবং ভালো মতো বলে হেড করতে পারে না?’

পেলের সাথে তুলনা করতে হলে অবশ্যই পেলের মতো দুই পায়ে সমান পারদর্শী এবং হেডেও ভালো হতে হবে মন্তব্য করেন তিনি, ‘আপনি কীভাবে তুলনা করতে পারেন? পেলের সাথে তুলনা করতে হলে তাকে এমন একজন হতে হবে যে কিনা, দুই পায়েই ভাল শুট করতে পারবে এবং হেডে গোল করার ক্ষেত্রেও সমান পারদর্শী।’

এ সময় ম্যারাডোনাকে আলোচনায় ঢুকিয়ে পেলে বলেন, ‘আপনি যদি আমাকে বলেন যে ম্যারাডোনা মেসির চেয়ে ভালো ছিল কি-না? আমি বলবো অবশ্যই! মেসির চেয়ে অনেক বেশি ভালো ছিল ম্যারাডোনা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন